প্রতিপক্ষ বুঝে গেছে আমি এক নম্বর প্রার্থী, তাই অপ্রপ্রচারে নেমেছে

0
142
ইসলামী আন্দোলনের নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ হবে আগামীকাল সোমবার। গত ২৬ মে থেকে শুরু হওয়া প্রচার-প্রচারণা শেষ হয়েছে শনিবার মধ্যরাতে। ভোটের সার্বিক পরিস্থিতি নিয়ে কথা বলেছে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ও দলটির কেন্দ্রীয় জ্যেষ্ঠ নায়েবে আমির মুফতি ফয়জুল করিমের সঙ্গে।

প্রচার-প্রচারণা তো শেষ হয়ে গেল গতকাল শনিবার মধ্যরাত থেকে। প্রচার-প্রচারণার ক্ষেত্রে কি সব প্রার্থী সমান সুযোগ পেয়েছেন?

ফয়জুল করিম: প্রচার-প্রচারণা খুবই সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয়েছে। এ ক্ষেত্রে প্রশাসনের ভূমিকা ছিল খুবই নিরপেক্ষ ও ভালো। আমি এতে সন্তুষ্ট। প্রশাসন আন্তরিক হলে সবই সম্ভব। আমি বিশ্বাস করি প্রশাসন এমন নিরপেক্ষ ভূমিকায় থাকলেও ভোটও সুষ্ঠু হবে।

আপনার ও আপনার কর্মী-সমর্থকদের ওপর কোনো চাপ, ভীতি প্রদর্শনের ঘটনা ঘটেছে?

ফয়জুল করিম: না, এখনো এমন ঘটনা ঘটেনি। তবে ক্ষমতাসীন দলের অনেক বহিরাগত নেতা-কর্মী এখনো বরিশালে অবস্থান করছে। এতে শঙ্কার ব্যাপার আছে। এদিকে প্রশাসনের নজর দেওয়া উচিত বলে আমি মনে করি।

তাহলে ভোট নিয়ে আপনার কোনো শঙ্কা নেই?

ফয়জুল করিম: শঙ্কা নেই, এমনটা নয়। শঙ্কা তো আছেই। ভোটের ফলাফল বের না হওয়া পর্যন্ত শঙ্কা তো থাকবেই। তবে প্রচার-প্রচারণায় যে শান্তিপূর্ণ পরিবেশ প্রশাসন নিশ্চিত করেছে, তাতে সুষ্ঠু ভোটের ব্যাপারে আস্থাশীল। প্রশাসন চাইলে এখানে সুষ্ঠু ভোট করাতে পারে। আমি আশা করি প্রশাসন তাদের নিরপেক্ষ ভূমিকা পালন করে একটি সুষ্ঠু, সুন্দর ভোট বরিশালবাসীকে উপহার দেবে।

ভোটকেন্দ্রে আপনার এজেন্ট দিতে কোনো সমস্যা হচ্ছে?

ফয়জুল করিম: না, এখনো এমন কোনো সমস্যা ফেস করতে হয়নি। সব কেন্দ্রেই আমাদের এজেন্টকে অনেক আগে থেকে তালিকা করে দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে। তাঁরা সকাল থেকেই কেন্দ্রে যাবেন এবং দায়িত্ব পালন করবেন। এখন বাকিটা ভোটের দিন কী রকম অবস্থা হবে, সেই পরিবেশ-পরিস্থিতি দেখে বলতে পারব। তবে এখনো এ ধরনের কোনো কিছু হয়নি। এখন পর্যন্ত সবকিছুতেই আমি সন্তুষ্ট।

দুজন প্রার্থী আপনার নারী প্রচারকর্মীদের বিরুদ্ধে পবিত্র কোরআন নিয়ে নারী ভোটারদের শপথ করাচ্ছেন—এমন অভিযোগ তুলেছেন। এ–সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক প্রচার হচ্ছে। এ সম্পর্কে আপনার বক্তব্য কী?

ফয়জুল করিম: এটা প্রতিপক্ষের কারসাজি ও অপপ্রচার। আপনি ওই ভিডিও দেখলেই বুঝবেন, এটা পরিকল্পিতভাবে করে ফেসবুকে ছাড়া হয়েছে। কারণ, আমার প্রতিপক্ষরা জেনে গেছে এখানে আমি বিজয়ী হব। তাই আমার বিপক্ষে নানা ধরনের অপ্রপ্রচারে নেমেছেন তাঁরা। ক্ষমতাসীন দলের প্রার্থী টাকা ছড়াচ্ছেন, জাতীয় পার্টির প্রার্থী আমার বিপক্ষে বিষোদ্‌গার করছেন। কেন করছেন, সেটা আপনাকে বুঝতে হবে। কারণ, আওয়ামী লীগ ও জাতীয় পার্টি প্রার্থী বুঝে গেছেন আমি এক নম্বর প্রার্থী। তাই তাঁরা এসব অপপ্রচারে লিপ্ত হয়েছেন। কিন্তু আমি তো কারও সমালোচনা করিনি। তাহলে তাঁরা কেন করছেন? কারণ, আমি এক নম্বরে আছি। আমাকে ঠেকাতেই এগুলো করা হচ্ছে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.