মেয়েকে মাথা নত না করতে শেখাবেন নুসরাত

0
44
নুসরাত জাহান

টালিউড অভিনেত্রী ও পশ্চিবঙ্গের সংসদ সদস্য নুসরাত জাহান মা হতে যাচ্ছেন এটা সবারই জানা। যদিও এখনও জানা যায়নি সেই সন্তানের পিতৃ পরিচয়। বিষয়টি নিয়ে নুসরাতও খোলাখুলি কিছু বলেননি। নুসরাত সন্তানসম্ভাবা হওয়ার পর থেকে তাকে নিয়ে তাই অনেকের কৌতুহলের শেষ নেই।

এর মধ্যেই নুসরাত জানালেন তার মেয়ে হলে প্রথমেই শেখাবেন, সে যেন অন্যায়ের সামনে মাথা নত না করে। অবশ্য ছেলে হলেও একই পাঠ শেখাবেন বলে তিনি মন্তব্য করেন।

রোববার সন্ধ্যায় ভারতীয় পরিচালক সুদেষ্ণা রায়ের সঙ্গে ‘সুবিধা’ গর্ভনিরোধক ওষুধের ফেসবুক পেজ থেকে লাইভে থেকে তিনি এসব কথা বলেন। সেখানে গর্ভনিরোধক ওষুধ সংক্রান্ত নানা আলাপ আলোচনার মাঝে বারবার নারীদের ক্ষমতায়নের কথা বলেন নুসরাত।

যুগের পরিবর্তন হলেও, সংসারে মেয়েদের উপর যে মানসিক চাপ থাকে, বৈবাহিক জীবনে পা রাখার পরেই কীভাবে বদলে যায় মেয়েদের জীবন এবং প্রতিবাদ না করলে কোন মুহূর্তে গিয়ে পৌঁছান মেয়েরা, সেইসব নিয়েই চলে আলোচনা। সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে নুসরাত বলেন, অবহেলা বা মুখ বুজে দিনের পর দিন সংসারে অত্যাচার সহ্য করার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে মেয়েদেরই। যতদিন বাঁচবেন, নিজেকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে বাঁচবেন বলেও জানান তিনি।

ফেসবুক লাইভে ট্রোল এবং ব্যক্তিগত জীবন নিয়ে নানা সমালোচনারও জবাব দেন নুসরাত। তিনি জানান, অনেকেই তারকাদের খুঁটিনাটি বিষয নিয়ে আলোচনা করেন। বেশিরভাগই ফেক অ্যাকাউন্ট। এ কারণে কে কি বলছেন তা নিয়ে বেশি ভাবেন না। বরং সব চিন্তা দূরে সরিয়ে এগিয়ে চলেছেন নিজের মতো করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে