মেসি ভেবেছিলেন, রিয়ালে যাবেন নেইমার

0
292
নেইমারকে বার্সেলোনায় চেয়েছিলেন মেসি। ছবি : এএফপি

নেইমার পিএসজি ছেড়ে বার্সেলোনায় যাবেন কিনা, এ নিয়ে এবার মৌসুমের শুরুতে আলোচনা ছিল তুঙ্গে। কিন্তু সেটি শেষ পর্যন্ত আলোচনার টেবিলেই রয়ে গেছে। পিএসজি ছাড়তে পারেননি নেইমার। নিজের ইচ্ছার বিরুদ্ধে ফরাসি ক্লাবেই থেকে গেছেন নেইমার। নেইমারকে আবারও সতীর্থ হিসেবে না পেয়ে মন খারাপ হয়েছিল বার্সেলোনা ড্রেসিং রুমের। খবর এসেছিল, ক্লাব সভাপতি বার্তোমেউয়ের ওপর ক্ষিপ্ত মেসি, পিকেরা। এত দিন পর সে ব্যাপারটা নিয়ে নিজের মতামত জানিয়েছেন মেসি। তিনি ভাবতেই পারেননি নেইমার পিএসজিতেই থেকে যাবেন।

শুধু বার্সেলোনাই নয়, নেইমারকে দলে নেওয়ার দৌড়ে শামিল হয়েছিল বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের মতো ক্লাবগুলোও। কোনো কারণে নেইমার যদি বার্সায় না যেতে পারেন, তবে ‘ঝোপ বুঝে কোপ’ মারার অপেক্ষায় ছিল ক্লাব দুটি। মূলত এই তিন ক্লাবই পিএসজির কাছে নেইমারের জন্য একের পর এক প্রস্তাব পাঠিয়ে যাচ্ছিল। ফলে দলবদলের শেষ দিকে এসে বার্সার খেলোয়াড়েরাও বেশ ‘আতঙ্কিত’ হয়ে পড়েছিলেন। নেইমার যদি বার্সায় না এসে অন্য ক্লাবে চলে যান? সে আতঙ্কের কথাটাই এত দিন পর এসে জানিয়েছেন মেসি। বার্সেলোনায় না আসলে এল ক্লাসিকোতে প্রিয় বন্ধুকে প্রতিপক্ষের হয়ে লড়ার মানসিক প্রস্তুতিও নিয়ে রেখেছিলেন এই আর্জেন্টাইন তারকা!

কাতালান রেডিও স্টেশন আরএসিওয়ানকে দেওয়া সাক্ষাৎকারে মেসি জানিয়েছেন, ‘আমি আসলেই ভেবেছিলাম নেইমার যদি বার্সেলোনায় না আসে, তবে রিয়াল মাদ্রিদে যাবে। আমি ভেবেছিলাম ফ্লোরেন্তিনো পেরেজ আর তাঁর রিয়াল মাদ্রিদ নেইমারকে দলে নেওয়ার জন্য কিছু একটা করবেন।’

নেইমার যে পিএসজি ছাড়ার জন্য কতটা ব্যাকুল ছিলেন, সেটা প্রকাশ পেয়েছে মেসির কথাতেও, ‘ও আসলেই প্যারিস ছাড়তে চেয়েছিল। নিজের বিভিন্ন কর্মকাণ্ডে সেটা প্রকাশও করেছে।’

দলবদলের একদম শেষ দিন পর্যন্ত নেইমারকে দলে টানার চেষ্টা চালিয়ে গেছে বার্সেলোনা। কিন্তু সে চেষ্টা সফলতার মুখ দেখেনি। পিএসজির আকাশ-কুসুম দাবিদাওয়ার মেটাতে পারেনি কাতালান ক্লাবটি। শোনা যাচ্ছে, আবারও আসছে জানুয়ারিতে মধ্য মৌসুম দলবদলে নেইমারকে দলে টানার চেষ্টা শুরু করবে বার্সেলোনা।

দেখা যাক, তখন কী হয়!

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে