মুক্তির দুই সপ্তাহেই বাজেটের পাঁচ গুণ আয় করল এই দক্ষিণি ছবি

0
81
‘কানতারা’র পোস্টারআইএমডিবি

‘কানতারা’র একটি দৃশ্য

‘কানতারা’র একটি দৃশ্য
আইএমডিবি

কেবল বক্স অফিসেই সাফল্য নয়, সমালোচকদেরও প্রশংসা পেয়েছে ‘কানতারা’। চিত্রনাট্য, প্রোডাকশন ডিজাইন, অ্যাকশন দৃশ্য, সিনেমাটোগ্রাফি থেকে সংগীত—সবকিছুরই প্রশংসা করেছেন তাঁরা।
বক্স অফিস বিশেষজ্ঞরা বলছেন, ছবিটি যেভাবে ব্যবসা করেছে, সেটা অবিশ্বাস্য বললেও কম বলা হয়। মাত্র ১১ দিনে খুবই কমসংখ্যক হলে মুক্তি পেয়েও কেবল কর্ণাটক থেকেই ছবিটি ৫৮ কোটি রুপি আয় করেছে! ছবিটি হিন্দি, তামিল, মালয়ালম ও তেলেগু সংস্করণেই মুক্তি দেওয়া হচ্ছে। নিশ্চিতভাবেই বক্স অফিসে ঝড় তুলতে যাচ্ছে ছবিটি।

‘কানতারা’র একটি দৃশ্য

‘কানতারা’র একটি দৃশ্য
আইএমডিবি

‘কানতারা’র প্রাণভোমরা কন্নড় তারকা ঋষভ শেঠি। তিনিই ছবির চিত্রনাট্যকার, পরিচালক ও অভিনেতা। এককথায় ছবির গল্প মানুষ ও প্রকৃতির দ্বন্দ্ব। তিনটি ভিন্ন ভিন্ন সময় ধরে ছবিটিতে সেটা দেখিয়েছেন পরিচালক।

‘কানতারা’র একটি দৃশ্য

‘কানতারা’র একটি দৃশ্য
আইএমডিবি

ঋষভ শেঠি বলেন, ‘এটা আমাদের মাটি, শিকড়ের গল্প, যা প্রজন্মের পর প্রজন্ম ধরে আমরা শুনে আসছি। এই গল্প আমাদের সংস্কৃতির সঙ্গে নিবিড়ভাবে সংযুক্ত।’
কোভিড লকডাউনের সময় ছবির গল্প চূড়ান্ত করেন পরিচালক। তবে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল জঙ্গলের সেট তৈরি। কারণ, ছবিটিতে যে বিভিন্ন সময়ের জঙ্গলের গল্প বলা হয়েছে, সেটা একমাত্র সেট বানিয়েই দেখানো সম্ভব। যা ছিল নির্মাতার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জগুলোর একটি। ছবির শিল্পনির্দেশক দারানি গাঙ্গেপুত্র এ প্রসঙ্গে বলেন, ‘আমরা মূলত প্রাকৃতিক উপাদান ব্যবহার করেই সেট বানিয়েছি।’
‘কানতারা’র সাফল্যের মধ্যেই পরিচালক জানিয়েছেন, জঙ্গলকেন্দ্রিক আরেকটি অ্যাডভেঞ্চার ছবি ‘রুদ্রপ্রয়াগ’-এর ঘোষণা দিয়েছেন পরিচালক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.