ঘুর্ণিঝড় মোখা: তিন নৌপথে লঞ্চ চলাচল বন্ধ

0
86
ঘূর্ণিঝড়ের সতর্কতা হিসেবে দৌলতদিয়া-পাটুরিয়াসহ তিন নৌপথে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। আজ শনিবার সকালে গোয়ালন্দের দৌলতদিয়া লঞ্চঘাটে

ঘূর্ণিঝড় মোখা নিয়ে সতর্কতার অংশ হিসেবে রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে আজ শনিবার সকাল থেকে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। পাশাপাশি দৌলতদিয়া ও মানিকগঞ্জের আরিচা এবং আরিচা ও পাবনার কাজিরহাট নৌপথেও লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

আরিচা লঞ্চ মালিক সমিতির দৌলতদিয়া ঘাট শাখার দায়িত্বপ্রাপ্ত ব্যবস্থাপক নুরুল আনোয়ার জানান, দুর্ঘটনার ঝুঁকি এড়াতে স্বাভাবিকভাবে প্রতিদিন রাত ৯টার পর থেকে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। রাত শেষে পরদিন সকাল ৬টার পর থেকে লঞ্চ চলাচল স্বাভাবিক থাকে। আজ নদী শান্ত রয়েছে। ঘূর্ণিঝড়ের কোনো প্রভাব নেই। কিন্তু ঘূর্ণিঝড় মোখার সতর্কতা হিসেবে সারা দেশের মতো এই নৌপথেও লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে।

নুরুল আনোয়ার বলেন, সকাল থেকে বহু যাত্রী নদী পাড়ি দিতে দৌলতদিয়া লঞ্চঘাটে আসেন। তাঁদের ফেরিতে নদী পাড়ি দতে অনুরোধ জানানো হয়। এ ছাড়া দৌলতদিয়া ঘাট পন্টুনে দু-তিনটি ছাড়া বাকি সব কটি লঞ্চ পাটুরিয়া ঘাট এলাকায় নিরাপদ স্থানে সরিয়ে রাখা হয়েছে।

লঞ্চ চলাচল বন্ধ থাকায় ফেরিতে পদ্মা পাড়ি দিচ্ছেন যাত্রীরা। আজ সকালে দৌলতদিয়া ঘাটে
লঞ্চ চলাচল বন্ধ থাকায় ফেরিতে পদ্মা পাড়ি দিচ্ছেন যাত্রীরা। আজ সকালে দৌলতদিয়া ঘাটে

আজ সকালে দৌলতদিয়া ঘাটে দেখা যায়, লঞ্চঘাটের পন্টুনে দুটি লঞ্চ বাধা রয়েছে। বাকি কোনো লঞ্চ ঘাটে না থাকায় পন্টুন একপ্রকার ফাঁকা অবস্থায় রয়েছে। যাত্রীদের অনেকে পন্টুনে এসে লঞ্চ বন্ধ পাওয়ায় ফিরে যাচ্ছেন। ঘাটে দায়িত্বরত লোকজন তাঁদের ফেরিতে নদী পাড়ি দেওয়ার পরামর্শ দিচ্ছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) দৌলতদিয়া ঘাটের দায়িত্বপ্রাপ্ত ট্রাফিক পরিদর্শক আফতাব হোসেন বলেন, আজ সকাল থেকে দৌলতদিয়া-পাটুরিয়া, দৌলতদিয়া-আরিচা ও আরিচা-কাজিরহাট রুটে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। ঘূর্ণিঝড় মোখা নিয়ে সতর্কতার অংশ হিসেবে কর্তৃপক্ষের নির্দেশে সারা দেশের মতো এই নৌপথেও লঞ্চ বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত এসব রুটে লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.