তুফানের সঙ্গে আলতার বিয়ে হওয়ার কথা ছিল না, কিন্তু…

0
100
পিতা বনাম পুত্র গং নাটকের দৃশ্যে নাদিয়া আহমেদ ও চঞ্চল চৌধুরী

১০ মাস আগে মাছরাঙা টেলিভিশনে শুরু হয় ‘পিতা বনাম পুত্র গং’। এরই মধ্যে দর্শকপ্রিয়তা পেয়েছে ধারাবাহিকটি। আজ রোববার নাটকটির দুই শ পর্ব প্রচারিত হবে।
বাবার সঙ্গে পাঁচ ভাইয়ের দ্বন্দ্ব নিয়ে নাটকের গল্প। দ্বন্দ্বের মূল কারণ, বাবা কাউকেই বিয়ে দিচ্ছেন না। এই নিয়ে ছেলেরা আন্দোলনও করেন। কারণ, কারও কারও প্রেমিকা বিয়ের জন্য চাপ দিচ্ছেন। কিন্তু লাভ হয় না। বাবা বিয়ে দেবেন না। একপর্যায়ে বড় ভাইয়ের প্রেমিকাকে বিয়ে করে হাজির হন মেজ ভাই। এরপর ঘটতে থাকে মজার ঘটনা।
‘পিতা বনাম পুত্র গং’ ধারাবাহিকটি শুরু থেকেই দর্শক পছন্দ করেছেন, এমনটাই বলছেন পরিচালক সকাল আহমেদ। তিনি বলেন, ‘এখন দর্শক ধারাবাহিক সেভাবে দেখতে চান না। সেখানে আমাদের নাটকটি ব্যতিক্রম। নাটকটি দর্শক দেখেন। তুফানের সঙ্গে কিন্তু আলতার বিয়ে হওয়ার কোনো কথা ছিল না। এটা নিয়েই এখন দর্শক মন্তব্য করছেন, এটা কীভাবে সম্ভব হলো। আমরা গল্পকে দর্শকের আরও কাছে নিয়ে যেতে চাই। গল্পে প্রতি পর্বে টানটান মুহূর্ত রয়েছে।’

সকাল আহমেদ জানালেন, ৩১২ পর্বে এই নাটকের প্রচার শেষ হবে। সেভাবেই প্রস্তুতি নেওয়া হয়েছে।

নাটকের একটি দৃশ্য
নাটকের একটি দৃশ্যছবি: মাছরাঙা টেলিভিশনের সৌজন্যে

গতকাল শনিবার তিনি এও বললেন, ‘মাছরাঙা টেলিভিশনে প্রচারের পর নাটকটির পর্বগুলো ইউটিউবেও আপলোড হয়। সেখানে সবার মন্তব্যে বুঝতে পারি, কতটা পছন্দ করছেন দর্শক। মাঝেমধ্যে বিভিন্ন অফিস এবং চা–দোকানের আড্ডায় যখন যাই, নাটকটি নিয়ে ইতিবাচক আলোচনা হতে দেখি। তাঁদের সঙ্গে কথা বলে জানতে পারি, নিয়মিতই নাটকটি দেখেন তাঁরা।

এর বাইরে অভিনয়শিল্পী মৌসুমী হামিদ এবং ফারজানা ছবি কুমিল্লা ও মানিকগঞ্জ থেকে ফিরে এই নাটক সম্পর্কে চমৎকার ইতিবাচক অভিজ্ঞতার গল্প শুনিয়েছেন। সবারই এক কথা, বাবা এবং পাঁচ সন্তানের মধ্যকার দ্বন্দ্ব–সংঘাত ভীষণ ইন্টারেস্টিংভাবে উপস্থাপন করা হয়েছে। গল্পের মধ্যে নানা ধরনের মোচড় রয়েছে, যুক্তিতর্কের এই ব্যাপারগুলো তাঁরা সবাই পছন্দ করছেন। নির্মাতা হিসেবে এটা আমার জন্য ভীষণ ভালো লাগার।’

বৃন্দাবন দাসের লেখা এই নাটকের গল্প শুরু থেকেই দর্শকদের আগ্রহ ধরে রেখেছে বলে জানালেন পরিচালক। মাছরাঙায় প্রতি রবি, সোম, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৮টা ৪০ মিনিটে প্রচারিত হয়। নাটকের অভিনয়শিল্পীরা হলেন আজিজুল হাকিম, আখম হাসান, চঞ্চল চৌধুরী, ফারজানা ছবি, শাহনাজ খুশি, প্রাণ রায়, মৌসুমী হামিদ, মাসুম বাশার, শিরিন আলম, শেলী আহসান, নাদিয়া আহমেদ প্রমুখ।

 ‘পিতা বনাম পুত্র গং’ ধারাবাহিকের শুটিং সেটে পরিচালকের সঙ্গে শিল্পীরা
‘পিতা বনাম পুত্র গং’ ধারাবাহিকের শুটিং সেটে পরিচালকের সঙ্গে শিল্পীরা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.