মির্জা ফখরুলসহ চারজনের আগাম জামিন

0
158
হাইকোর্ট

রাজধানীর হাইকোর্টের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ চার নেতার আট সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। একই সঙ্গে এই সময়ের মধ্যে তাঁদের ঢাকার দায়রা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ বৃহস্পতিবার এ নির্দেশ দেন। মির্জা ফখরুল ছাড়া জামিন মঞ্জুর হওয়া অন্য তিন নেতা হলেন: মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও কায়সার কামাল।

আদালতে মির্জা ফখরুলদের পক্ষে আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদীন ও রুহুল কুদ্দুস শুনানিতে অংশ নেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুনুর রশিদ।

গত মঙ্গলবার মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে হাইকোর্টের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে বিএনপির নেতা-কর্মীরা। একপর্যায়ে পুলিশ তাদের সরিয়ে দিতে চাইলে তারা পুলিশের ওপর চড়াও হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। এ সময় বিএনপির নেতা-কর্মীরা রাস্তায় গাড়িও ভাঙচুর করে। ওই ঘটনায় রাতে দলটির কেন্দ্রীয় নেতা ও অঙ্গ সংগঠনের পাঁচ শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করে শাহবাগ থানা-পুলিশ। মামলায় মির্জা ফখরুলসহ ২৮ জনের নাম উল্লেখ করা হয়। আসামিদের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, ইটপাটকেল নিক্ষেপ ও গাড়ি ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে