মাহী বি চৌধুরী ও তাঁর স্ত্রীর ব্যাংক হিসাব তলব

0
226
মাহী বি চৌধুরী। ফাইল ছবি

বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী ও তাঁর স্ত্রী আশফাহ্‌ হকের ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংক। তাঁদের হিসাবে বিভিন্ন ব্যাংকে কী পরিমাণ টাকা জমা আছে, এসব হিসাবে কারা টাকা জমা দিয়েছে ও উত্তোলন করেছে, তা জানতে চাওয়া হয়েছে। এ ছাড়া একটি ব্যাংক হিসাবের অর্থ উত্তোলন ও স্থানান্তর স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট থেকে আজ বৃহস্পতিবার এ–সংক্রান্ত চিঠি ব্যাংকগুলোয় পাঠানো হয়েছে। ওই চিঠিতে তাঁদের জাতীয় পরিচয়পত্র নম্বর, পাসপোর্ট নম্বর ও ঠিকানা উল্লেখ করা হয়েছে।

এর আগে গত ২৫ আগস্ট অর্থ পাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে সাংসদ মাহী বি চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মাহীর স্ত্রী আশফাহ্‌ হককে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হলেও তিনি আসেননি। এক চিঠিতে দুদক জানায়, মাহী বি চৌধুরীর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে অর্থ পাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

মাহী বি চৌধুরী সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর ছেলে এবং বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য ও যুগ্ম মহাসচিব।

এদিকে ব্যাংকগুলোকে দেওয়া এক চিঠিতে ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং লিমিটেডের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এতে বলা হয়েছে, আয়কর অধ্যাদেশ ১৯৮৪–এর ১১৬ ধারার প্রদত্ত ক্ষমতাবলে ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিংয়ের নামে পরিচালিত হিসাব থেকে অর্থ উত্তোলন ও স্থানান্তর স্থগিত করা হলো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে