মালয়েশিয়া যাওয়ার পথে ৬ রোহিঙ্গা তরুণ-তরুণী উদ্ধার

0
184

কক্সবাজারের টেকনাফ উপজেলা থেকে সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় ছয় রোহিঙ্গা তরুণ-তরুণীকে উদ্ধার করেছে কমিউনিটি পুলিশিংয়ের সদস্যরা। আজ শনিবার ভোর ছয়টার দিকে টেকনাফের লম্বরী মৎস্যঘাট এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া রোহিঙ্গাদের আনুমানিক বয়স ১৮ থেকে ২২ বছর। তাঁরা উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থীশিবিরের বাসিন্দা।

টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) রাকিবুল ইসলাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ সকালে উপজেলার টেকনাফ সদর ইউনিয়নের লম্বরী এলাকা থেকে অবৈধভাবে সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে সদর ইউনিয়নের কমিউনিটি পুলিশের সদস্যরা চার নারী, দুই পুরুষসহ ছয়জন রোহিঙ্গাকে উদ্ধার করেন। পরে তাদের টেকনাফ থানা-পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

টেকনাফ সদর কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক মাহবুব উল আলম বলেন, এলাকায় মাদক পাচার ও সমুদ্রপথে মালয়েশিয়ায় মানবপাচার প্রতিরোধে কমিউনিটি পুলিশ কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ ছয়জন রোহিঙ্গা তরুণ-তরুণীকে উদ্ধার করা হয়েছে।

পুলিশ কর্মকর্তা রাকিবুল ইসলাম বলেন, স্থানীয় দালালের মাধ্যমে উদ্ধারকৃতদের রোহিঙ্গা শরণার্থীশিবির থেকে বের করে এনে সমুদ্রপথে মালয়েশিয়া পাঠানোর জন্য সমুদ্র তীরে জড়ো করা হয়। তাদের স্ব স্ব শিবিরে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে