রংপুরকে হারিয়ে খুলনার তৃতীয় জয়

0
66
খুলনা টাইগার্স।

বিপিএলের দশম আসরে দুর্দান্ত ভাবে শুরু করেছে খুলনা টাইগার্স। ঢাকা পর্বে অপরাজিত থেকে সিলেট পর্বেও বেশ ছন্দে রয়েছে এনামুল হক বিজয়ের খুলনা টাইগার্স। সিলেট পর্বের প্রথম ম্যাচে শক্তিশালী রংপুর রাইডার্সকে ২৮ রানে হারিয়েছে খুলনা টাইগার্স।

শুক্রবার (২৬ জানুয়ারি) টস জিতে খুলনা টাইগার্সকে ব্যাটিংয়ে আন্ত্রমণ জানায় রংপুর রাইডার্স। ব্যাটিংয়ে নেমে সাকিব-সোহানদের ১৬১ রানের লক্ষ্য দেয় বিজয়ের দল। জবাবে দিতে নেমে শুরুতে খুলনার বোলিং তোপে পড়ে রনি-বাবররা। শেষ পর্যন্ত ১৩২ রানে অলআউট হয় রংপুর।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি রংপুর রাইডার্স। দলীয় ১১ রানের দুই বিদেশি ব্যাটারকে হারিয়ে বিপাকে পড়ে রংপুর। ৮ বলে দুই রান করে স্বদেশি ওয়াসিম জুনিয়রের বলে লেগ বিফোরে কাটা পড়েন বাবর আজম। আগের দুই ম্যাচের মতো এই ম্যাচেও রান তুলতে পারেননি ব্যান্ডন কিং। ১ রান করে মোহাম্মদ নাওয়াজের বলে বোল্ড আউট হন এই ক্যারিবীয় ব্যাটার।

তবে শামীম পাটোয়ারীকে সঙ্গে নিয়ে রান তোলার চেষ্টা করেন ওপেনার রনি তালুকদার। তবে ইনিংস বড় করতে পারেনি এই ব্যাটারও। ২৫ বলে ১৫ রান করে আউট হন তিনি। অপর প্রান্তে ব্যাট চালিয়ে ২২ বলে ৩০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন শামীম। তাকে যোগ্য সঙ্গ দেন মোহাম্মদ নবি।

শামীমের আউটের পর মাত্র ৪ রান করে সাজঘরে ফেরেন আফগান তারকা আজমতুল্লাহ ওমারজাই। শেষ দিকে ব্যাটে এসে দলকে রক্ষা করতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও। ৪ বলে মাত্র ২ রান করে প্যাভিলিয়ানের পথ ধরেন তিনি।

শেষ দিকে মাহেদীকে সঙ্গে নিয়ে ব্যাট চালাতে থাকেন নবি। ২৪ বলে রংপুরে জয়ের জন্য দরকার ছিল ৬২ রান। ৮ বলে ১২ রান করে মাহেদী আউট হলে পর পর দুই বাউন্ডারি মেরে ক্যাচ আউট হন রিপন মন্ডল।

কিন্তু অপর প্রান্ত আগলে রেখে ব্যাট চালাতে থাকেন নবি। এতে ২৮ বলে ফিফটি তুলে নেন এই আফগান অলরাউন্ডার। পরের বলে নবি ক্যাচ আউট হলে ১৩২ রানের অলআউট হয় রংপুর রাইডার্স। এতে ২৮ রানের জয় পায় খুলনা।

খুলনা টাইগার্সের হয়ে সর্বোচ্চ সর্বোচ্চ চার উইকেট শিকার করেন দাসুন শানাকা। এ ছাড়াও মোহাম্মদ ওয়াসিম ও মোহাম্মদ নাওয়াজ দুটি করে উইকেট নেন। এক উইকেট শিকার করেন নাসুম আহমেদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.