সিরাজগঞ্জে মালবাহী ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

0
99
লাইনচ্যুত ট্রেনের চাকা।

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় একটি মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হওয়ায় ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণ অঞ্চলের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

শুক্রবার দুপুর দেড়টার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন এলাকায় এই ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

এ ঘটনায় উল্লাপাড়ার পশ্চিমে শরৎনগর স্টেশনে- ঢাকা থেকে কুড়িগ্রামগামী কুড়িগ্রাম এক্সপ্রেস, ঈশ্বরদীতে খুলনা থেকে ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস, কলকাতা থেকে ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস লাইড়িমোহনপুর ষ্টেশন এবং পূর্বদিকে জামতৈল স্টেশনে ঢাকা থেকে দিনাজপুরগামী একতা এক্সপ্রেসসহ উভয়দিকে বেশ কয়েকটি ট্রেন আটকা পড়ে আছে। এতে বিড়ম্বনায় পড়েছেন শত শত যাত্রী।

দুর্ঘটনার পর পরই পশ্চিমাঞ্চল রেল বিভাগ পাকশী ও রাজশাহীকে জানানো হয়। তবে বিকেল চারটা পর্যন্ত সেখানে কোনো উদ্ধারকারী ট্রেন যায়নি।

উল্লাপাড়ার স্টেশন মাস্টার গোলাম ফেরদৌস জানান, ভারত থেকে ভুট্টা বহনকারী পণ্যবাহী ট্রেন উল্লাপাড়ায় আসার পর আংশিক খালাস করা হয়। শুক্রবার দুপুর দেড়টার দিকে সান্টিং করার সময় স্টেশনের পশ্চিমে তিন নম্বর লাইনের ওপর দুটি বগি লাইনচ্যুত হয়। এতে রাজধানী ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল সাময়িক বন্ধ হয়ে যায়।

পশ্চিমাঞ্চল রেল বিভাগের মহাব্যবস্থাপক (জিএম) অসিম কুমার তালুকদার জানান, খবর পেয়ে পাকশী থেকে রিলিফ ট্রেন পাঠানো হয়েছে। আশা করছি বিকেল সাড়ে চারটার দিকে ট্রেনটি সেখানে পৌঁছাবে। বগিগুলো খালি করার পর তৃতীয় লাইন দিয়ে রিলিফ ট্রেন ঢুকিয়ে উদ্ধারের চেষ্টা করা হবে।

তিনি আরও জানান, দুর্ঘটনায় দায়ী করা বা কাদের গাফিলতিতে এটি ঘটলো, সেটি এখনও চিহ্নিত হয়নি। সেটির কারণ অনুসন্ধান করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.