‘উৎসুক জনতার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে দেরি’

0
142
গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক

উৎসুক জনতার ভিড়ের কারণে রাজধানীর বঙ্গবাজার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লেগেছে। ফায়ার সার্ভিসের অর্ধশত ইউনিটের প্রচেষ্টায় প্রায় সাত ঘণ্টা পর মঙ্গলবার বেলা ১টার দিকে এ আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে আসার পর গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

তিনি বলেন, ‘আগুন নিয়ন্ত্রণে আছে, আর ছড়াবে না। তবে, পুরোপুরি নেভাতে আরেকটু সময় লাগবে।’

‘এত কাছে ফায়ার সার্ভিসের সদর দপ্তর, তারপরও আগুন নিয়ন্ত্রণে আনতে ৬ ঘণ্টারও বেশি সময় কেন লাগলো’ সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধান কারণ উৎসুক জনতা। মোবাইলে ধারণকৃত একটি ভিডিও দেখিয়ে তিনি জানান, উৎসুক জনতার ভিড়ে রাস্তা প্রায় বন্ধ হয়ে আছে।

তিনি বলেন, আগুনের ঘটনায় সিভিলিয়ান কেউ হতাহতের খবর এখন পর্যন্ত পাইনি। ফায়ার সার্ভিসের ৮ জন আহত হয়েছেন। তাদের মধ্যে দুইজন গুরুতর অবস্থায় বার্ন ইউনিটে আছেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরে দোকানদারদের হামলার অভিযোগের বিষয়ে তিনি বলেন, ‘ফায়ার সার্ভিসের সকল পদবির কর্মচারীরা আপনাদের জন্য জীবন দেন। গত ১ বছরে ১৩ জন ফায়ারফাইটার শহীদ হয়েছে যারা ‘অগ্নি বীর’ খেতাব পেয়েছেন। আহত হয়েছেন ২৯ জন। এমনকি আজকে ৮ জন আহত হয়েছেন। তারপরও কেন বা কারা ফায়ার সার্ভিসের ওপর আঘাত? আমরা তো আপনাদের জন্যই জীবন দিচ্ছি।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.