মানিকগঞ্জে বিএনপির পদযাত্রায় পুলিশের বাধা, পথেই সমাবেশ

0
107
মানিকগঞ্জ: মানিকগঞ্জ বিএনপির পদযাত্রায় পুলিশের বাধা। মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জ শহরের বেউথা মোড় এলাকায়

মানিকগঞ্জে জেলা বিএনপির পদযাত্রায় পুলিশের বাধা দেওয়ার ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার দুপুরে পদযাত্রা বের করলে জেলা শহরের বেউথা মোড় এলাকায় পুলিশ তা আটকে দেয়। পরে পথেই সমাবেশ করেন দলীয় নেতা-কর্মীরা।

দলীয় সূত্রে জানা যায়, গত বুধবার বিকেলে রাজধানীর নয়াপল্টনের সমাবেশ থেকে আওয়ামী লীগ সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে কর্মসূচি ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের কেন্দ্রীয় এই কর্মসূচির অংশ হিসেবে আজ দুপুরে মানিকগঞ্জ জেলা শহরে পদযাত্রার আয়োজন করে জেলা বিএনপি। আজ সকাল থেকে জেলা শহরের বেউথা মোড় এবং সরকারি উচ্চবিদ্যালয় মাঠসংলগ্ন (বিজয় মেলা) মোড়ে অবস্থান নেয় পুলিশ।

সরেজমিন দেখা যায়, বেলা ১১টা থেকে জেলা শহরের বেউথা সেতুর দক্ষিণ পাশে জেলা বিএনপি এবং এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা সমবেত হতে থাকেন। এরপর দুপুর ১২টার দিকে সেখান থেকে পদযাত্রা বের করেন সহস্রাধিক নেতা-কর্মী। এতে নেতৃত্ব দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি আফরোজা খান (রিতা)। পদযাত্রায় নেতা-কর্মীরা সরকারবিরোধী নানা স্লোগান দেন। পদযাত্রাটি সেতুর উত্তর পাশে বেউথা মোড় এলাকায় পৌঁছালে সেখানে পুলিশ বাধা দেয়। এ সময় নেতা-কর্মীরা বাধা উপেক্ষা করে সামনের দিকে যেতে চাইলে পুলিশ কঠোর অবস্থান নেয়। এরপর রাস্তায় বসে পড়েন নেতা-কর্মীরা। এ সময় সেখানেই সমাবেশ শুরু করেন তাঁরা।

জেলা বিএনপির নেতা গোলাম কিবরিয়া সাঈদের সঞ্চালনায় সমাবেশে আফরোজা খান বলেন, আজ দেশে কোনো নাগরিকের গণতান্ত্রিক অধিকার নেই। এ জন্য রাজপথে নেমেছেন হাজারো নেতা-কর্মী। শান্তিপূর্ণ এই গণতান্ত্রিক কর্মসূচিতেও পুলিশের বাধা। এই সরকারের অধীন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। ঢাকা-১৭ আসনের গতকালের উপনির্বাচনের পরিস্থিতি তুলে ধরে তিনি আরও বলেন, সামান্য একটি উপনির্বাচনেও আওয়ামী লীগের সন্ত্রাসীরা হাঙ্গামা করে। এতেই বোঝা যায়, আওয়ামী লীগ সরকার কত দুর্বল! তারা (আওয়ামী লীগ) জনগণকে জিম্মি করে রেখেছে।

সমাবেশে আরও বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ কবীর।

পদযাত্রায় বাধা দেওয়ার বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রউফ সরকার বলেন, জনসাধারণের দুর্ভোগ এড়াতে বিএনপির নেতা-কর্মীদের জেলা শহরে পদযাত্রা না করতে অনুরোধ করা হয়। পরে তাঁরা বেউথা মোড় এলাকায় সমাবেশ করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.