২১ মিনিটে ৫ গোল খেয়ে ছাঁটাই টটেনহামের আপত্কালীন কোচ

0
94
ছাঁটাই হলেন টটেনহামের অন্তবর্তীকালীন কোচ ক্রিস্টিয়ান স্টেল্লিনি

অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পেয়েছিলেন তিনি। তাঁর কাজটাই ছিল আপত্কালীন সময়টা পার করে দেওয়া। মানে, পূর্ণকালীন কোচ নেওয়ার আগপর্যন্ত দলের দায়িত্ব পালন করা। কিন্তু ইংলিশ ক্লাব টটেনহামের অবস্থা এতটাই খারাপ যে তাদের সেই অন্তর্বর্তীকালীন কোচকেও ছাঁটাই করতে হলো।

দায়িত্ব নেওয়ার এক মাস পার হওয়ার আগেই ছাঁটাই হয়েছেন ‘আপত্কালীন’ কোচ ক্রিস্তিয়ান স্তেল্লিনি। তাঁকে সরিয়ে নতুন করে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে রায়ান ম্যাসনকে নিয়োগ দিয়েছে টটেনহাম। এর আগেও দলটির অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করেছিলেন রায়ান।

‘টটেনহামের খেলোয়াড়দের উচিত সমর্থকদের ভ্রমণের টাকা ফেরত দেওয়া’

মূলত নিউক্যাসলের বিপক্ষে ৬–১ গোলে বিধ্বস্ত হওয়ার খেসারতই দিতে হয়েছে স্তেল্লিনিকে। সেদিন স্পাররা শুধু হারেইনি, ২১ মিনিটের মধ্যে ৫ গোল খেয়ে বিব্রতকর এক রেকর্ডেরও অংশীদার হয়েছে। ইংলিশ প্রিমিয়ার লিগে এর আগে শুধু একটি দল এর চেয়ে কম সময়ের মধ্যে ৫ গোল হজম করেছিল।

গত ২৬ মার্চ ব্যর্থতার দায়ে আন্তোনিও কন্তেকে ছাঁটাই করার পর সাময়িকভাবে দায়িত্ব দেওয়া হয় স্তেল্লিনিকে। কিন্তু দলের বিপর্যস্ত অবস্থা বদলাতে পারেননি এই ইতালিয়ান কোচও। শেষ পর্যন্ত বিদায়ের পথ ধরতে হলো তাঁকেও।

নিউক্যাসলের কাছে বিধ্বস্ত হয়েছে টটেনহাম
নিউক্যাসলের কাছে বিধ্বস্ত হয়েছে টটেনহাম

তাঁর ছাঁটাই নিয়ে এক বিবৃতিতে টটেনহাম চেয়ারম্যান ড্যানিয়েল লেভি বলেছেন, ‘নিউক্যাসলের বিপক্ষে রোববারের পারফরম্যান্স অগ্রহণযোগ্য। এটা দেখাটা ছিল বিপর্যয়কর। কেন এটা ঘটেছে, তার কারণ হিসেবে আমরা অনেক কিছু বলতে পারি। আমাকে, বোর্ড, কোচ এবং খেলোয়াড়দের একসঙ্গে এর দায়িত্ব নিতে হবে। চূড়ান্তভাবে এর দায়ভার আমার।’

সৌদিদের বিশ্বাস, মেসি তাদের ওখানেই যাবে

স্তেল্লিনিকে ছাঁটাইয়ের ঘোষণা দিয়ে ড্যানিয়েল লেভি আরও বলেছেন, ‘ক্রিস্তিয়ান (স্তেল্লিনি) এবং তাঁর কোচিং স্টাফকে সরে দাঁড়াতে হবে। মৌসুমে আমাদের খুব কঠিন সময়ে ক্রিস্তিয়ান এগিয়ে এসেছিল। আমি তাঁকে তাঁর পেশাদারি আচরণের জন্য ধন্যবাদ জানাই। চ্যালেঞ্জিং সময়ে তিনি এবং তাঁর স্টাফরা দায়িত্ব পালন করেছেন। আমি তাঁদের শুভকামনা জানাচ্ছি।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.