‘মহারানী’ হয়ে কপাল খুলল

0
43
হুমা কুরেশি

‘মহারানী’ সিরিজে হুমা

‘মহারানী’ সিরিজে হুমা
ছবি: ইনস্টাগ্রাম

এই অভিনেত্রী জানান, ‘মাহারানী’ তাঁর ক্যারিয়ারে গতিপথ ঘুরিয়ে দিয়েছে, নানা ধরনের বৈচিত্র্যময় প্রজেক্ট যুক্ত হওয়ার সুযোগ উন্মুক্ত করে দিয়েছে। জুগিয়েছে আত্মবিশ্বাস। হুমা এখন মনে করেন, যেকোনো সিনেমা বা সিরিজের প্রধান চরিত্রে অভিনয় করতে পারবেন। হুমা বলেন, ‘আমি ওটিটির জন্য অনেকগুলো কাজ করছি। প্রতিটিতে বৈচিত্র্যময় চরিত্রে সুযোগ পেয়েছি। এটা হয়েছে ‘মাহারানী’র সাফল্যের জন্যই। কেবল ওটিটি নয়, সিনেমার প্রস্তাবও পাচ্ছি। একের পর এক ইন্টারেস্টিং সব প্রস্তাব পেয়ে আমি রীতিমতো রোমাঞ্চিত।’ সামনে ৩৬ বছর বয়সী এই অভিনেত্রীকে দেখা যাবে খাবারবিষয়ক লেখক ও পাচক তারলা দালালের বায়োপিক তারলায়। এ ছাড়া সম্প্রতি বলিউডের অন্যতম সফল প্রযোজক দিনেশ বিজয়ের সিনেমা ‘পূজা মেরি জান’, কমেডি ছবি ‘ডাবল এক্সএল’, বাসান বালার ‘মনিকা ও মাই ডার্লিং’য়ে দেখা যাবে তাঁকে। নিজের সাম্প্রতিক কাজ সম্পর্কে হুমা বলেন, ‘আমার ক্যারিয়ারে বড় বদল ঘটে গেছে। এখন নারীদের জন্য দারুণ সব চরিত্র লেখা হচ্ছে। সিনেমা ও স্ট্রিমিং সাইটগুলোতে ভালো কনটেন্টের যেন জোয়ার এসেছে।’

হুমা কুরেশির বলিউড ক্যারিয়ারের ১০ বছর পূর্ণ হয়েছে চলতি বছর

হুমা কুরেশির বলিউড ক্যারিয়ারের ১০ বছর পূর্ণ হয়েছে চলতি বছর
ছবি: ইনস্টাগ্রাম

হুমা জানান, ‘মহারানী’ ও ‘তারলা’য় মূলত সফল নারীর জয়গান গাওয়া হয়েছে। ‘তারলা’ নিয়ে অভিনেত্রী আরও বলেন, ‘তিনি (তারলা) যেভাবে রান্না নিয়ে প্রথাগত ধারণা থেকে বেরিয়ে এসে বিষয়টিকে জাতীয় ও আন্তর্জাতিকভাবে তুলে ধরেছিলেন, সেটা অসাধারণ। তিনি অনেকের জন্য রোল মডেল। যিনি পাশের বাড়ির সাধারণ এক নারী থেকে খ্যাতি পেয়েছেন।’ তারলা টিভি শো ‘কুক ইট আপ উইথ তারলা দালাল’ উপস্থাপনা করে খ্যাতি পান। এ ছাড়া রান্না নিয়ে শতাধিক বইও লিখেছেন।

হুমা কুরেশি

হুমা কুরেশি
ছবি: ইনস্টাগ্রাম

সাক্ষাৎকার হুমা কথা বলেছেন ‘মহারানী’ সিরিজে তাঁর চরিত্র নিয়েও। জানান, তাঁর অভিনীত রানী ভারতী চরিত্রের মাধ্যমে নারীর ক্ষমতায়ন নিয়ে বার্তা দেওয়া হয়েছে। তিনি বলেন, নারীবাদের কোনো কিছু না জেনেই রানী প্রচণ্ডভাবে নারীবাদী। এমনকি সে নারীবাদ বলে কোনো শব্দই শোনেনি, যা অনেক ভারতীয় নারীর ক্ষেত্রেই সত্যি। কিন্তু তাঁরা খুবই শক্ত ধাঁচের, অনেক কিছু অর্জন করেছেন।

হুমা কুরেশি

‘মহারানী’র দ্বিতীয় সিজন পরিচালনা করেছেন রবীন্দ্র গৌতম। হুমা ছাড়াও সিরিজে অভিনয় করেছেন সোহম শাহ, বিনীত কুমার প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.