মহাকাশে অপরাধের অভিযোগে পৃথিবীতে মামলা

0
594
অ্যন ম্যাকক্লেইন (বায়ে) ও সামার ওয়ার্ডেন

অপরাধপ্রবণতা মহাকাশেও পৌঁছে গেছে। যুক্তরাষ্ট্রে দায়ের হওয়া একটি মামলার তথ্য থেকে এমনটাই জানা গেছে। মহাকাশে সংঘটিত অপরাধের অভিযোগে পৃথিবীর আদালতে দায়ের হওয়া এমন মামলার কথা এবারই প্রথম শোনা গেল। এ ঘটনায় এরই মধ্যে তদন্ত শুরু করেছে যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা (নাসা)।

ঘটনার শুরু একটি বিবাহবিচ্ছেদ থেকে সৃষ্ট সম্পর্কের তিক্ততা থেকে। মামলার অভিযোগপত্র থেকে জানা গেছে, সামার ওয়ার্ডেন ও অ্যান ম্যাকক্লেইন নামের দুই নারী প্রেমের সূত্রে ২০১৪ সালে বিয়ে করেন। যুক্তরাষ্ট্রে সমলিঙ্গ বিয়ে প্রচলিত। কিন্তু গত বছর তাঁদের বিচ্ছেদ হয়। ওয়ার্ডেন মার্কিন বিমানবাহিনীর সাবেক গোয়েন্দা কর্মকর্তা আর অ্যান নাসার মহাকাশচারী। ছয় মাসের মিশনে তিনি গত বছর আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে যান। ২০২৪ সালে নাসার চন্দ্রাভিযানে নারী নভোচারী হিসেবেও তিনি নির্বাচিত হয়েছিলেন।

তবে মহাকাশ স্টেশন থেকে তিনি সাবেক সঙ্গীর ব্যাংক অ্যাকাউন্টে ঢোকেন, যা গোয়েন্দা ওয়ার্ডেন ধরে ফেলেন। ওয়ার্ডেন অভিযোগ করেন, অ্যান তাঁর অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করেছেন। ওই অভিযোগের পর অ্যানকে পৃথিবীতে ফিরিয়ে আনা হয়েছে। তবে অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টার অভিযোগ অস্বীকার করেছেন এই নভোচারী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.