মরিনহোর আছে একজন ‘সোনালদো’

0
161
ছবি: ফাইল

সর্বশেষ এক দশক ক্রিস্টিয়ানো রোনালদো এবং লিওনেল মেসিতে বুদ আছে ফুটবল বিশ্ব। দুর্দান্ত সব গোল করা, রেকর্ড ভাঙা, শিরোপা জেতায় জুড়ি নেই তাদের। কিন্তু মরিনহোর মতে, পর্তুগিজ রোনালদো এবং মেসির চেয়েও উপরে ছিলেন ব্রাজিলের রোনালদো। তাকে এখনও কেউ ছাড়াতে পারেননি।

বার্নলির বিপক্ষে ম্যাচে টটেনহ্যাম এক তারকার মধ্যে রোনালদো নাজারিওর সেই ঝলক দেখেছেন মরিনহো। সন হিউং মিন। বার্নলির বিপক্ষে বল পেয়ে ৭০ মিটারের এক দুর্দান্ত দৌড় দিয়ে প্রতিপক্ষের ডিফেন্ডারদের পেছনে ফেলে গোল করেন এশিয়ার বর্সসেরা এই ফুটবলার। দক্ষিণ কোরিয়ার এই তারকার ওই গোলকে রোনালদোর সঙ্গে তুলনা করেন মরিনহো। সনের নাম দেন সোনালদো।

ছবি: বিবিসি

সনের গোলের প্রশংসা করে মরিনহো বলেন, ‘সোনালদো, সোনালদো নাজারিও।’ জানান, এটা রোনালদো নাজারিওর মতোই গোল।১৯৯৬-৯৭ মৌসুমে রোনালদো ৪৯ ম্যাচে ৪৭ গোল করেন। সেরা ফর্মে থাকা রোনালদো রক্ষণভাগের ফুটবলারদের গতির তোড়ে হার মানান। মরিনহো বলেন, ‘রোনালদো-মেসির ক্যারিয়ার বেশ দীর্ঘ। শেষ ১৫ বছরের প্রায় প্রতিটা দিন তারাই শীর্ষস্থান দখলে রেখেছে। কিন্তু দক্ষতা, প্রতিভা এবং ক্ষিপ্রতার কথা বললে রোনালদো নাজারিওকে তারা কেউই ছাড়াতে পারেনি।’

ম্যাচের ৩১ মিনিটে বার্নলি ফ্রি কিক পায়। সেটা শট বিপদ মুক্ত হতেই নিজেদের বক্সের মুখে বল পান সন। ওই বল ধরে দেন এক টান। দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাকে ১২ সেকেন্ডে ১২ টাসে বল নিয়ে ঢোকেন প্রতিপক্ষের বক্সে। পেছনে থাকা বার্নলি ফুটবলাররা তাকে ধরতে পারেননি। গোল করেই ওই কাউন্টার অ্যাটাকের ইতি টানেন সন। সাবেক টটেনহ্যাম স্ট্রাইকার গ্যারি লিনেকার এটাকে মৌসুমের সেরা গোল বলছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে