মতিউর পরিবারের ৭১ বিঘা জমি, ৪ ফ্ল্যাট ও ১৩ কোটি টাকা জব্দের আদেশ

0
51
মতিউর রহমান
সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে পুলিশি বাধা উপেক্ষা করে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।
 
বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান গ্রন্থাগার থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে প্রধান ফটকের (ডেইরি গেইট) তালা ভেঙে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।
 
এদিকে কোটাবিরোধী আন্দোলনকারীদের অবরোধ ঠেকিয়ে দিতে ইতোমধ্যেই বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক-সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ।
 
বৃহস্পতিবার সরেজমিনে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক-সংলগ্ন মহাসড়কে দেখা যায়, দুপুর দুইটা থেকেই ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন আছে। সাভার ও আশুলিয়া থানা পুলিশ একযোগে আজকের এ কর্মসূচিতে দায়িত্ব পালন করছে। মহাসড়কে পুলিশের অন্তত ১০টি গাড়িতে টহলরত অবস্থায় দেখা গেছে।
 
পুলিশি বাধা উপেক্ষা করে ঢাকা-আরিচা মহাসড়কে জাবি শিক্ষার্থীদের অবস্থান
 
অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্ ও ট্রাফিক, উত্তর বিভাগ) মো. আব্দুল্লাহিল কাফী বলেন, গত কয়েক দিনের টানা অবরোধে উত্তরবঙ্গগামী মানুষের ভোগান্তিতে পড়তে হয়েছে। যেহেতু আদালতের রায় শিক্ষার্থীদের পক্ষে এসেছে। আদালতের পক্ষ থেকে তাদের কাছে এক মাসের সময় চাওয়া হয়েছে। আমরা আশা করি, আদালতের প্রতি সম্মান রেখে তারা তাদের অবরোধ কর্মসূচির মাধ্যমে জনদুর্ভোগ সৃষ্টি করা থেকে বিরত থাকবে। শিক্ষার্থীরা চাইলে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে তাদের শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়ে যেতে পারে।
 
তবে আন্দোলন ও অবরোধ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক আরিফ সোহেল বলেন, পূর্ব ঘোষণা অনুযায়ী আমাদের অবরোধ কর্মসূচি চলবে। পুলিশের বাধা উপেক্ষা করে আমরা আমাদের কর্মসূচি চলমান রাখবো। আশা করি, আইনশৃঙ্খলা বাহিনী আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে সহযোগিতা করবেন। #ঢাকাআরিচা #কোটাবাতিল #আন্দোলন #বাংলাদেশ #explore #everyone

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.