ভোটের অধিকার ফিরিয়ে আনতে বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে: ফখরুল নিজস্ব প্রতিবেদক,

0
367
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

রংপুরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, দেশে এখন ফ্যাসিবাদের শাসন চলছে। গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরিয়ে আনতে বিএনপি রংপুর-৩ উপনির্বাচনে অংশ নিচ্ছে বলে জানান তিনি।

আজ সোমবার রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী রিটা রহমানের নির্বাচনী পথসভায় অংশ নিয়ে এসব কথা বলেন মির্জা ফখরুল। তিনি বিকেলে নগরের পায়রা চত্বর ও শাপলা চত্বরের দুটি স্থানে পথসভা করেন। বৃষ্টি উপেক্ষা করে বিএনপির নেতা-কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে পথসভায় অংশ নেন। সঙ্গে ছিলেন প্রার্থী রিটা রহমান।

এর আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর দুপুরে বিমানে করে ঢাকা থেকে সৈয়দপুরে যান। সেখান থেকে বিকেল চারটার দিকে নগরের কাচারি বাজার হয়ে পায়রা চত্বরের পথসভায় যোগ দেন তিনি। এরপর তিনি শহরের শাপলা চত্বরে দ্বিতীয় পথসভায় অংশ নেন।

পথসভায় দেশের ক্যাসিনোর বাণিজ্য ও লুটপাট প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘ক্যাসিনো কী, আমরা আগে তো এই নাম শুনিনি। বর্তমান সরকার ক্যাসিনোর নামে জুয়া খেলে শত শত কোটি টাকা লুট করছে, অন্যদিকে জনগণের অধিকার হরণ করছে। আবার ছাত্রলীগ ও যুবলীগ সবকিছু দখল করে নিয়েছে। ফলে এ সরকারে কাছে দেশের মানুষ নিরাপদ নয়।’

মির্জা ফখরুল বলেন, ‘রংপুরে উন্নয়ন হয়নি, তা আপনারা দেখতে পাচ্ছেন। কারণ, এরশাদের লাঙলে রংপুর পিছিয়েছে। আপনারা ভোট দিয়েছেন লাঙলে, ভোট গেছে নৌকাতে। প্রেসিডেন্ট হিসেবে এরশাদ সাহেব ভালো মানুষ ছিলেন। কিন্তু ক্ষমতা ছাড়ার পর মানুষ তাঁকে ভালোবেসে লাঙলে ভোট দিয়েছে। আর তিনি (এরশাদ) তা নৌকার কাছে বিক্রি করেছেন।’ ধানের শীষে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপির প্রার্থী রিটা রহমানের বাবা একজন ভালো মানুষ ছিলেন। রিটা রহমানও ভালো মানুষ। তিনি যোগ্য প্রার্থী।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থানীয় কমিটির সদস্য ইকবাল মাহমুদ, রংপুরের দায়িত্বে নিয়োজিত বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব, কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী, জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক রইচ আহমেদ, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে