ভুটানকে হারিয়ে সাফে শুরু কিশোরীদের

0
235
ভুটানকে হারিয়ে সাফে সুন্দর শুরু অনূর্ধ্ব-১৫ মেয়েদের। ছবি: বাফুফে

ভুটানে মেয়েদের অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে শুভ সূচনা করেছে বাংলাদেশ। আজ থিম্পুতে স্বাগতিক ভুটানকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশের কিশোরীরা। একটি করে গোল করেছে সাহেদা আক্তার ও রোজিনা আক্তার।

বল দখল থেকে শুরু করে ব্যক্তিগত গতি ও শক্তিতে সাহেদা-রোজিনাদের চেয়ে গোটা ম্যাচেই পিছিয়ে ছিল ভুটানি মেয়েরা। বাংলাদেশের দুটি গোলই দৃষ্টিনন্দন। প্রথম গোলটি দুর্দান্ত ভলিতে আর দ্বিতীয় গোলটি দলীয় রসায়নের ফল। ২১ মিনিটে দলকে এগিয়ে নেয় সাহেদা। বাম প্রান্ত থেকে লেফট ব্যাক উন্নতি খাতুনের ক্রস থেকে রেহানা আক্তারের পা ঘুরে সাহেদার কাছে এলে আচমকা ভলিতে গোল করে সে। ৩১ মিনিটে দ্বিতীয় গোলটি সাহেদা ও রোজিনার রসায়নে। বাম প্রান্তে সাহেদার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে কয়েকজন ভুটানি ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে প্রবেশ করে প্লেসিংয়ে জালে জড়িয়ে দেয় রোজিনা।

২০১৭ সালে দেশের মাটিতে প্রথম এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। গতবার সন্তুষ্ট থাকতে হয় রানার্সআপ হয়ে। এবার শিরোপা পুনরুদ্ধারের মিশনে গিয়ে প্রথম ম্যাচেই ভুটানকে হারিয়ে শুরু। টুর্নামেন্টে বাংলাদেশ ও ভুটান ছাড়াও অংশ নিচ্ছে ভারত ও নেপাল। রাউন্ড রবিন লিগ শেষে পয়েন্ট তালিকার শীর্ষ দুটি দল খেলবে ফাইনালে। ১১ অক্টোবর নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে