ভারত সফর থেকে ছিটকে গেলেন সাইফউদ্দিন

0
226
ভারত সফরে থাকছেন না সাইফউদ্দিন। ফাইল ছবি

মোহাম্মদ সাইফউদ্দিনকে নিয়ে সংশয় ছিল আগ থেকেই। তবুও তাঁকে ভারত সফরের টি-টোয়েন্টি দলে রেখেছিলেন নির্বাচকেরা। তাঁর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার জন্য ২১ তারিখ দিনটাকে ঠিক করেছিলেন নির্বাচকেরা। কিন্তু খেলোয়াড় ধর্মঘট স্বাভাবিক ক্রিকেট কার্যক্রম নিয়ে ভাবতে দেয়নি। কাল সমঝোতার পর স্বাভাবিকতা ফিরে পেয়েছে ক্রিকেট। আর সাইফউদ্দিনের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তও নিয়েছে ক্রিকেট বোর্ড। ভারতে টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না পেস বোলার অলরাউন্ডারের।

দীর্ঘদিন কোমরের পেছনে জটিল এক চোটে ভুগছেন সাইফউদ্দিন। জুলাইয়ে বিসিবি সিদ্ধান্ত নিয়েছিল, চোটটা বুঝতে বায়োমেকানিক্যাল পরীক্ষার জন্য তাঁকে পাঠানো হবে দেশের বাইরে। কবে যাবেন এই পরীক্ষা দিতে, সেটি চূড়ান্ত হয়নি এখনো। এই চোট সামলেই ত্রিদেশীয় সিরিজ খেলেছেন সাইফউদ্দিন। কিন্তু ভারতের বিপক্ষে আর ঝুঁকি নেওয়া সম্ভব হয়নি। আজ এক বিবৃতিতে বিসিবি সেটা স্পষ্ট জানিয়ে দিয়েছে।

বাংলাদেশ দলের ফিজিওথেরাপিস্ট জুলিয়ান ক্যালেফাতো বলেছেন, ‘টানা পিঠের ব্যথার কারণে ভারত সফরে সাইফকে বিশ্রাম দেওয়া হয়েছে। এতে বেশ লম্বা সময় ধরে চোট কাটিয়ে ওঠার সুযোগ পাবে। এ ছাড়া শারীরিক শক্তি বাড়ানোর সুযোগও পাবে এ সময়। চিকিৎসক দল নিয়মিত তার অবস্থা পর্যবেক্ষণ করবেন।’

টি-টোয়েন্টি দলে আপাতত সাইফের বদলি হিসেবে কাকে নেওয়া হবে সেটা জানায়নি বিসিবি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.