ভারতে জঙ্গি হামলার শঙ্কা আমেরিকার

0
166

ভারতে ফের সন্ত্রাসী হামলার আশঙ্কা করছে মার্কিন যুক্তরাষ্ট্র। ভারত ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত মার্কিন প্রতিরক্ষা সচিব র‌্যান্ড্যাল শ্রিভার মঙ্গলবার এই আশঙ্কার কথা জানিয়েছেন।

তিনি বলেন, ভারতে সীমান্ত পারের সন্ত্রাসবাদে যুক্ত জঙ্গি গোষ্ঠীগুলির নিয়ন্ত্রণে পাকিস্তান তৎপর না হলে এমন হামলা হতে পারে বলে অনেকেই ধারণা করছেন। চীনসহ বিশ্বের কোনো দেশই সেটা চাইবে না। খবর আনন্দবাজার পত্রিকার।

কাশ্মীর প্রশ্নে পাকিস্তানকে চিনের সমর্থনের বিষয়টি নিয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মার্কিন সহকারী সচিব বলেন, চীনের এই সমর্থন কূটনৈতিক ও রাজনৈতিক। এর চেয়ে বেশি কিছু বলে আমি মনে করি না।

ভারতের গোয়েন্দা সংস্থাগুলি সম্ভাব্য জঙ্গি হামলার বিষয়ে আগেই সরকারকে জানিয়েছে বলে স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে জানা গেছে।

ভারতের নিয়ন্ত্রণ রেখা এবং সীমান্তে প্রশিক্ষিত জঙ্গিদের জড়ো করা হয়েছে এমন খবরও মিলেছে। তার মধ্যে মার্কিন আশঙ্কা নতুন মাত্রা যোগ করলো।

কাশ্মীরের জঙ্গিদের অর্থায়নের বিষয়ে তদন্ত করছিল ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)।

সূত্রের খবর, এনআইএ প্রমাণ পেয়েছে, দিল্লিতে পাক হাই কমিশনের দফতর থেকেই কাশ্মীরের সন্ত্রাসবাদীদের অর্থ দেওয়া হয়েছে। শীঘ্রই এ বিষয়ে আদালতে চার্জশিট দেবে এনআইএ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে