ভারতে অস্ত্র ফেলে যাচ্ছে পাকিস্তানি ড্রোন

0
223
১০ দিনে আটবার সীমান্ত অতিক্রম করে পাঞ্জাবের অমৃতসরে অস্ত্র ফেলে গেছে পাকিস্তানের ড্রোনটি। ছবি: টুইটার
পাকিস্তান থেকে সীমান্ত অতিক্রম করে ড্রোন এসে ভারতের অমৃতসরে একে-৪৭ রাইফেল ও গ্রেনেড ফেলে গেছে। গত ১০ দিনে ওই ড্রোন অন্তত আটবার সীমান্ত অতিক্রম করে অমৃতসরে এসেছিল। অস্ত্র ফেলে আবার চলে যায় পাকিস্তানের ড্রোনটি।

পাঞ্জাব পুলিশের বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এক খবরে এ কথা জানিয়েছে। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দার সিং এক টুইট বার্তায় এ ঘটনার কথা উল্লেখ করেছেন।

পাঞ্জাব পুলিশ জানিয়েছে, ভারতের জম্মু ও কাশ্মীরে সমস্যা তৈরি করতেই পাকিস্তান এসব অস্ত্র সরবরাহ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের একটি সূত্র জানিয়েছে, ড্রোন থেকে স্যাটেলাইট ফোনও ফেলা হয়েছে। এই ড্রোনগুলো পাঁচ কেজি পর্যন্ত বস্তু বহন করতে সক্ষম। এগুলো খুব দ্রুত উড়তে পারে। এদের শনাক্ত করাও কঠিন। স্যাটেলাইট ফোন সাধারণ নাগরিকদের ব্যবহারের জন্য নিষিদ্ধ। কাজেই এগুলো জঙ্গিদের জন্যই ফেলা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। যাতে তারা জম্মু ও কাশ্মীরে হানা দিতে পারে।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দার সিংয়ের টুইটার বার্তা। ছবি: টুইটার

 

ভারতের এক শীর্ষ কর্মকর্তা বলেন, এসব সরঞ্জাম ভারতের মাটিতে ফেলতে ওই ড্রোন প্রায় ১০ বার হানা দিয়েছে। কিন্তু সেটিকে এখনো ধরা যায়নি। এর মধ্যে পাঁচটি স্যাটেলাইট ফোন ছিল। এর থেকে ইঙ্গিত মেলে, জম্মু ও কাশ্মীরের জন্যই ওই সব ফেলা হয়েছে। অনেক দিন ধরে জম্মু ও কাশ্মীরে মোবাইল ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

গত সোমবার খালিস্তান জিন্দাবাদ ফোর্সের চার সন্ত্রাসীকে পাঞ্জাবে গ্রেপ্তার হয়। তাঁদের কাছ থেকে অস্ত্র ও ১০ লাখ রুপির জাল নোট উদ্ধার করা হয়েছে। পাঞ্জাবে নিবন্ধন হওয়া একটি গাড়ি চালিয়ে যাওয়ার সময় ওই চার সন্ত্রাসীকে গ্রেপ্তার করে পুলিশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে