ভারতের সাবেক মন্ত্রী চিদাম্বরম ৫ দিনের রিমান্ডে

0
693
ভারতের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেস নেতা পি চিদাম্বরম । ছবি :এএফপি

ভারতের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেস নেতা পি চিদাম্বরমকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (সিবিআই) হেফাজতে রেখে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। বৃহস্পতিবার কংগ্রেসের এই প্রবীণ নেতার রিমান্ড মঞ্জুর করেন সিবিআইয়ের বিশেষ আদালত।

চিদাম্বরম তদন্তে অসহযোগিতা করছেন, এমন কারণ দেখিয়ে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই আবেদন জানালে আদালত তা মঞ্জুর করেন।

বিশেষ আদালতের বিচারক অজয় কুমার কুহর বলেন, সমস্ত ঘটনা বিবেচনা করে তাঁকে হেফাজতে নেওয়াকেই ন্যায়সংগত মনে করা হয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, পি চিদাম্বরমকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। আগামী সোমবার পর্যন্ত তাকে সিবিআইয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এই সময়ের মধ্যে আইনজীবী ও পরিবারের সদস্যরা দিনে ৩০ মিনিটের জন্য তাঁর সঙ্গে দেখা করতে পারবেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, সাবেক মন্ত্রীর আইনজীবীদের যুক্তি, সিবিআইয়ের যুক্তি ন্যায়সংগত নয় এবং চিদাম্বরমের ছেলে কার্তি চিদাম্বরমকে ২০১৮ সালে ৬ জুন জিজ্ঞাসাবাদের সময় অভিযুক্ত ঘুষ কেলেঙ্কারি বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়নি।

এর আগে বুধবার রাতে আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারি মামলায় নয়াদিল্লির নিজ বাড়ি থেকে পি চিদাম্বরমকে গ্রেপ্তার করে সিবিআই। সিবিআই ও পুলিশের প্রায় ৩০ জনের একটি দল নয়াদিল্লিতে পি চিদাম্বরমের বাড়িতে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে। গত মঙ্গলবার সিবিআই ও আইনপ্রয়োগকারী সংস্থা সাবেক এই মন্ত্রীর বাড়ির সামনে তাঁকে আত্মসমর্পণ করতে নোটিশ টাঙায়।

ভারতের পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভার সদস্য চিদাম্বরম। এর আগে বিভিন্ন সময় অর্থমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও পেনশনবিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। নির্বাচিত হয়েছিলেন নিম্নকক্ষ লোকসভার সদস্য হিসেবেও।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.