ভারতের সঙ্গে চুক্তির বিস্তারিত জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি

0
131

ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তির বিস্তারিত জানতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি দেবে বিএনপি। গতকাল শনিবার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে বৈঠক শেষে এই সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, ‘ভারতে প্রধানমন্ত্রী যে চুক্তিগুলো সম্পাদন করে এসেছেন, এই চুক্তিগুলো অবিলম্বে দেশবাসীর কাছে প্রকাশ করার জন্য আহ্বান জানানো হচ্ছে। আমাদের সিদ্ধান্ত হয়েছে, আমরা প্রধানমন্ত্রীর কাছে চিঠি দেব তথ্যগুলো জানানো জন্য যে কী ধরনের চুক্তি হয়েছে।’

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এমন অসুস্থ নন যে তাঁকে বিদেশে নিতে হবে—আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের বিষয়ে মির্জা ফখরুল বলেন, ‘উনি কি ডাক্তার? উনি ডাক্তার নন। তিনি রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে এটা বলছেন।’

 বৈঠকে খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

তাঁতী দল: না.গঞ্জের সম্মেলন ঢাকায়

পুলিশের বাধা এবং সংগঠনের একাংশের বর্জনের মধ্য দিয়ে ঢাকায় অনুষ্ঠিত হলো জাতীয়তাবাদী তাঁতী দলের নারায়ণগঞ্জ জেলা কমিটির সম্মেলন। সম্মেলন শেষে এম এ আর শুক্কুর মাহমুদকে সভাপতি ও মাসুদ পারভেজকে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

এর আগে নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে সম্মেলনের উদ্বোধন করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে