ভারতের দলীয় হ্যাটট্রিক, ধস বাংলাদেশ ইনিংসে

0
224
ছবি: এএফপি

ভারতের বিপক্ষে মুমিনুলের নেতৃত্বে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করেছে বাংলাদেশ। ইন্দোরে বৃহস্পতিবার সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিং নেয় বাংলাদেশ। তবে ব্যাটিং মোটেও ভালো হয়নি বাংলাদেশের। ভারতের পেস বলে ধসে গেছে টাইগাররা। পরপর তিন উইকেট নিয়ে দলীয় হ্যাটট্রিক করেছে ভারত। ধসিয়ে দিয়েছে বাংলাদেশের প্রথম ইনিংস।

বাংলাদেশ ৫৪.২ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪২ রানে ব্যাট করছে। ক্রিজে আছেন টেল এন্ডার তাইজুল ইসলাম ও আবু জায়েদ। শুরুতে উমেশ যাদবের বলে ক্যাচ দিয়ে ফিরেন ইমরুল কায়েস। এরপরই ইশান্ত শর্মা সাজঘরে ফেরান সাদমান ইসলামকে। পরে মোহাম্মদ শামির ছোবলে মোহাম্মদ মিঠুন, মুশফিক এবং মেহেদি মিরাজ ফিরে যান। এর মধ্যে শামি তার ওভারের শেষ দুই বলে তুলে নেন মুশফিক ও মিরাজকে। চা পানের পরের ওভারে এসে প্রথম বলেই লিটন দাসকে তুলে নেন ইশান্ত শর্মা। দলীয় হ্যাটট্রিক হয়ে যায় ভারতের।

বাংলাদেশের হয়ে মুশফিকুর রহিম ৪৩ রানে আউট হয়েছেন। এছাড়া মুমিনুল হক ফেরেন ৩৭ রান করে। মুশফিকের সঙ্গে তিনি ৬৮ রানের জুটি গড়েন। তার আগে সাদমান ও ইমরুল কায়েস ৬ করে রান তুলে আউট হন। মোহাম্মদ মিঠুন ও মাহমুদুল্লাহ যথাক্রমে ১৩ ও ১০ রানে আউট হন। লিটন দাস ফেরেন ২১ রান করে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের শুরুতে বাংলাদেশের সেরা দুই তারকা সাকিব আল হাসান এবং তামিম ইকবাল নেই। তাদের ছাড়াই বাংলাদেশ ভালো খেলার চ্যালেঞ্জ নিয়েছে।

টেস্টের বড় চিন্তা থাকে টস এবং উইকেট। টস কোন অধিনায়ক জিতবেন তার নিশ্চয়তা দেওয়া যায় না। তবে ইন্দোরের উইকেট ভালো বলে পিস রিপোর্টে জানানো হয়েছে। পেসাররা শুরুর কয়েক ঘণ্টা রাজত্ব করবেন। শুরুতে তাই সাদমান, মুমিনুলদের ভারতীয় পেস আক্রমণ সামলাতে হবে।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, লিটন দাস, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ, এবাদত হোসেন।

ভারত একাদশ: রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, রবিন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, রবিশচন্দন অশ্বিন, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.