ভারতীয় বোর্ডের প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ

0
201
ছবি: ইএসপিএন

অনেকটা সৌরভ গাঙ্গুলির ক্যারিয়ারের মতো। দুর্দান্ত ফর্মে থেকে বিশ্ব ক্রিকেটের অবিসংবাদী নেতা হয়ে ওঠা তার। পরে হুট করেই দল থেকে বাদ পড়ে যাওয়া। ক্রিকেট মাঠে ফিরে আসতে পারবেন না এই যখন সকলের ধারণা। তখন ‘কলকাতার দাদা’ দুর্দান্ত প্রত্যাবর্তন দেখিয়েছেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট হওয়ার লড়াইয়ে থাকার গল্পাটাও প্রায় একই রকম।

প্রথমে শোনা গেল কলকাতার যুবরাজ সৌরভ গাঙ্গুলি হচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট। কিন্তু পরেই সেই খবর মিলিয়ে গেল। রোববার রাতের দিকে আবার খবর বেরোয় ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভই। শুধু ঘোষণার অপেক্ষা। সোমবার আনুষ্ঠানিক মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। বার্ষিক সাধারণ সভা (এজিএম)ও নির্বাচন হবে ২৩ অক্টোবর।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, রোববারের সভায় ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে দেশটির অন্যান্য রাজ্যের বোর্ডগুলোর সদস্যরা সৌরভকে বোর্ড প্রেসিডেন্ট হিসেবে মনোনীত করার বিষয়টি চূড়ান্ত করেন। সভায় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ছেলে জয় শাহকে বোর্ডের সেক্রেটারি হিসেবে মনোনীত করা হয়েছে।

এ ছাড়া বিসিসিআইয়ের নতুন কোষাধ্যক্ষ হিসেবে অরুণ ধুমালকে নিয়োগ দেওয়া হবে বলে মনে করা হচ্ছে। এই ধুমালের পেছনেও আছে শক্ত হাত। তিনি বিসিসিআইয়ের সাবেক প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুরের ছোট ভাই। সৌরভ গাঙ্গুলী বর্তমানে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল-এর প্রেসিডেন্টের দায়িত্বে আছেন।

ভারতের সাবেক ব্যাটসম্যান ব্রিজেশ প্যাটেল হতে যাচ্ছেন আইপিএলের নতুন চেয়ারম্যান। তিনি এর আগে বিসিসিআইয়ের একজন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। কর্নাটক ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিভিন্ন পদে নিয়োজিত ছিলেন তিনি। বিসিসিআইয়ের পাঁচ রাজ্যের ইউনিট তামিলনাড়ু, হরিয়ানা, মহারাষ্ট্র, উত্তর প্রদেশ ও মনিপুর এজিএমের বিপক্ষে। কারণ এজিএম হলে তামিলনাড়ু, হরিয়ানা ও মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন অংশ নিতে পারবে না। বোর্ডের নীতিবহির্ভূত কাজ করায় তাদের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে