ভারতীয়রাই চায় মুশফিক থাকুন আইপিএলের নিলামে

0
680
আইপিএলের নিলামে আগ্রহ আছে মুশফিকুর রহিমকে নিয়ে। সে কারণেই নতুন করে তাঁর নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। ছবি: এএফপি
আকস্মিকভাবে আইপিএলের নিলামে এসেছে মুশফিকের নাম। যিনি কিনা নির্ধারিত সময়ে আইপিএলে নিলামে উঠতে নিবন্ধন করেননি

আইপিএলের নিলামে উঠতে এবার নিবন্ধন করেছিলেন ৯৭১ ক্রিকেটার। বিশাল এই তালিকায় ছিলেন বাংলাদেশের ৬ ক্রিকেটারও। ১৯ ডিসেম্বর কলকাতায় আইপিএল নিলামের আগে তালিকাটা অনেক ছোট করে ফেলা হয়েছে। নিলামে ওঠার চূড়ান্ত তালিকায় আছেন ৩৩২ ক্রিকেটার।

বাংলাদেশের জন্য সবচেয়ে বড় চমক, সংক্ষিপ্ত এই তালিকায় আছেন মুশফিকুর রহিম, যিনি কিনা আইপিএল-নিলামে নাম তুলতে নির্ধারিত সময়ে নিবন্ধনই করেননি। বিসিবি সূত্রে জানা গেল, মুশফিক এবার একেবারেই আগ্রহী ছিলেন না আইপিএলের নিলামে নিবন্ধন করতে। প্রতিবার নাম দেন কিন্তু কোনো দল পান না, তাই এবার তেমন আগ্রহ বোধ করেননি।
নিলামের নিবন্ধনের তারিখ পেরিয়ে যাওয়ার পর বিসিবির সঙ্গে যোগাযোগ করে আইপিএলের এক ফ্র্যাঞ্চাইজি। তারা অনুরোধ করে, মুশফিক যেন নিবন্ধন করেন। সময় পেরিয়ে যাওয়ার পর বাংলাদেশের আরও দুজন ক্রিকেটার সাইফউদ্দিন আর সাব্বির রহমানের জন্যও আইপিএল নিলামে নিবন্ধনের অনুরোধ আসে ফ্র্যাঞ্চাইজিগুলোর পক্ষ থেকে।

চোটে পড়ে সাইফউদ্দিন অনেক দিন আছেন খেলার বাইরে। খেলছেন না এই বিপিএলও। তাঁর পারফরম্যান্স দেখার সুযোগ যেহেতু আপাতত নেই, তালিকা থেকে তাই সাইফউদ্দিন বাদ পড়েছেন। আর সাব্বিরের নিবন্ধন করার অনুরোধটা এসেছিল আসলে তাঁর এক এজেন্টের চাপে। কিন্তু ফ্র্যাঞ্চাইজি যখন দেখেছে অনেক দিন ধরে ছন্দে নেই বাংলাদেশের এই ব্যাটসম্যান, চূড়ান্ত তালিকায় তাঁর নামটিও আর থাকেনি। শুরুতে বাংলাদেশের যে ৬ ক্রিকেটার তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ নিলামে উঠতে নিবন্ধন করেছিলেন, তাঁদের কজন চূড়ান্ত তালিকায় আছেন সেটি অবশ্য এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এবার বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে মুশফিককে নিয়েই যা একটু আগ্রহ ভারতীয় ফ্র্যাঞ্চাইজিগুলোর। সবশেষ ভারত সফরেই দেখা গিয়েছিল মুশফিককে নিয়ে ভীষণ আগ্রহী ভারতীয়রা। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে বেঙ্গালুরুতে ভারতকে প্রায় হারিয়ে দেওয়া এক ইনিংস, গত বছর প্রেমাদাসায় আলোচিত নাগিন নৃত্য আর সবশেষ দিল্লিতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অপরাজিত ৬০ রানের ইনিংস খেলে দলকে এনে দিয়েছিলেন দুর্দান্ত জয়। টেস্ট সিরিজে দলের ভরাডুবির মধ্যে তিনিই যা লড়েছিলেন।

আগ্রহ থাকা মানেই যে দল পাওয়া নয়—এটা কিন্তু বললেও চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে