ভারতকে চাপে রেখেছে বাংলাদেশ

0
254
ছবি: এএফপি

শুরুতে ব্যাট করতে নামা ভারত তাদের ব্যাটিংয়ের বড় ভরসা অধিনায়ক রোহিত শর্মাকে হারায়। ইনিংসের প্রথম ওভারে পেসার শফিউলের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন তিনি। ফিরে যান ৯ রান করে। সেই ধাক্কা কেএল রাহুল এবং শেখর ধাওয়ান সামলে নিতেই আঘাত হানেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। তিনি ১৫ রান করা কেএল রাহুলকে তুলে নেন। নিজের তৃতীয় ওভারে এসে তুলে নেন ঝড়ো ব্যাটিং করা শ্রেয়াস আয়ারকে।

তিনি ১৩ বলে ২২ রান করেন। এরপর ভারতকে ধীরে ব্যাটিং করলেও ভরসা দেওয়া শেখর ধাওয়ান ৪২ বলে ৪১ করে রান আউট হন। অভিষেক হওয়া শিভাম দুবে ১ রান করে ফিরে যান। ভারত ১৬ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০২ রানে ব্যাট করছে। ঋষভ পান্ত ১৩ রানে ব্যাট করছেন। তার সঙ্গী ক্রুনাল পান্ডে।

এর আগে দিল্লিতে বায়ু দূষণে আকাশ ধোঁয়াটে হয়ে যাওয়ায় ম্যাচ শুরু হওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়। তবে ম্যাচ শুরুর ঘণ্টা দুই আগেই পরিষ্কার হতে শুরু করে আকাশ। তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথমটায় রোববার দিল্লির ফিরোজ শাহ কোটলায় টস জিতে বোলিং নেয় বাংলাদেশ।

বাংলাদেশ দলের হয়ে অভিষেক হয়েছে তরুণ বাঁ-হাতি টপ অর্ডার ব্যাটসম্যান নাঈম শেখের। এছাড়া তিন বছর পরে একাদশে ফিরেছেন আল আমিন হোসেন। বাংলাদেশ তিন পেসার নিয়ে খেলছে। দলে নেই কোন নিয়মিত বাঁ-হাতি স্পিনার। লেগ স্পিনার আমিনুল ইসলাম আছেন স্পিন আক্রমণে। ভারতের ৮২তম টি-২০ ক্রিকেটের হিসেবে অভিষেক হয়েছে শিভাম দুবে’র। রোহিত শর্মা ভারতের হয়ে সর্বোচ্চ ৯৯ টি-২০ খেলারও রেকর্ড গড়েছেন।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, আমিনুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন হোসেন।

ভারত একাদশ: রোহিত শর্মা, শেখর ধাওয়ান, কেএল রাহুল, শ্রেয়াস আয়ার, ঋষভ পান্ত, শিভাম দুবে, ক্রুনাল পান্ডে, ওয়াশিংটন সুন্দর, দিপক চাহার, খলিল আহমেদ, যুজবেন্দ্র চাহাল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.