১৫টি স্যুটকেস নিয়ে বার্সেলোনায় মেসি, চলছে রহস্য

0
126
আগামী মৌসুমে বার্সেলোনায় ফিরতে পারেন লিওনেল মেসি

লিওনেল মেসির বার্সেলোনায় সম্ভাব্য ফেরা নিয়ে বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছে। পিএসজিতে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়কের দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে এই জুনেই। এরপর মেসি যেতে পারেন যেকোনো জায়গাতেই। তাঁর প্রস্তাবও আছে।

সম্ভাব্য গন্তব্যের বেশ কয়েকটি নামও শোনা যাচ্ছে, কিন্তু পিএসজি ছাড়লে মেসির বার্সেলোনায় ফেরার ব্যাপারটি নিয়েই বেশি আলোচনা। বার্সাও চাচ্ছে মেসিকে ফেরাতে। বর্তমান কোচ জাভি হার্নান্দেজও খুব করেই চাইছেন সাবেক সতীর্থকে পেতে। এর মধ্যেই খুব গোপনে মেসি বার্সেলোনায় পা রেখেছেন বলে নিশ্চিত করেছেন স্প্যানিশ সাংবাদিক জেরার্ড রোমেরো। তিনি নাকি বার্সেলোনায় গেছেন ১৫টি স্যুটকেস নিয়ে।

‘মেসিকে বার্সায় ফেরাতে তেবাসের সাহায্য না করাটা হবে আহাম্মকি’

মেসি বার্সেলোনার এল প্রাত বিমানবন্দর ছেড়েছেন খুব গোপনে। বিমানবন্দরের পেছন দরজা দিয়ে। ভক্তদের ভিড় এড়াতে সেটি তিনি করতেই পারেন, কিন্তু ১৫টি স্যুটকেস নিয়ে বার্সেলোনায় যাওয়াটা স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর কাছে বেশ রহস্যজনক। স্যুটকেসের পরিমাণ ও আকার নিয়ে চলছে নানা গুঞ্জন।

গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই পিএসজির সঙ্গে মেসির সম্পর্ক একটু যেন শীতল হয়ে উঠেছে। বিশ্বকাপের পরপরই তাঁর সঙ্গে পিএসজির নতুন চুক্তি হয়ে যাওয়ার কথা ছিল। মনে হচ্ছিল, মেসির চুক্তি নবায়নটা শুধুই সময়ের ব্যাপার।

বার্সায় মেসির বেতন হতে পারে আগের চার ভাগের এক ভাগ

দুই পক্ষ থেকেও সেটিই জানানো হয়েছিল। চুক্তি আজ হচ্ছে, কাল হচ্ছে করতে করতে কেটে গেছে চার মাস। দুই মাস ধরেই শোনা যাচ্ছে চুক্তিটা নাকি মেসির জন্যই ঝুলে আছে। পিএসজিতে খেলার ব্যাপারে তাঁর কিছু শর্তও আছে।

পিএসজির আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি
পিএসজির আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিছবি: এএফপি

সেই শর্তের মধ্যে আছে নিজের বেতন অনেকটা বাড়ানো। অনেকটা বলতে কিলিয়ান এমবাপ্পের সমান বা তার কাছাকাছি। বেশ কয়েকবার চুক্তি নবায়নের জন্য আলোচনায় বসেও মেসির শর্তের সঙ্গে ক্লাব কর্তৃপক্ষ একমত না হওয়ায় সেটি স্থগিত হয়ে আছে। পিএসজিও ভাবছে মেসিকে নিয়ে।

মেসিকে ফেরাতে এবার যা বিক্রির চিন্তা করছে বার্সেলোনা

বিশেষ করে চ্যাম্পিয়নস লিগে টানা দুবার শেষ ষোলো থেকে বিদায় নেওয়ায় পিএসজিরও কিছুটা মোহভঙ্গ ঘটেছে বলে মনে করা হচ্ছে। পিএসজি ৩৫ বছর বয়সী মেসিকে কিছুতেই ২৪ বছরের এমবাপ্পের সমান বেতন দেবে না। এমন পরিস্থিতিতে মেসি ক্লাব ছাড়তেই পারেন।

এখন তিনি বার্সেলোনায় ফিরবেন, না অন্য কোনো ক্লাবে যাবেন, সেটি সম্পূর্ণ তাঁর ব্যাপার। এদিকে সৌদি আরবের ক্লাব আল-হিলালও মেসিকে অকল্পনীয় অঙ্কের একটা প্রস্তাব দিয়েছে। গণমাধ্যমগুলো বলছে, আল-হিলালের এই প্রস্তাব নাকি ক্রিস্টিয়ানো রোনালদো আল-নাসরে যে টাকায় খেলছেন, তার দ্বিগুণ।

মেসিকে আনতে স্পনসর খুঁজছে বার্সেলোনা

স্প্যানিশ গণমাধ্যমগুলো বলছে, মেসি শনিবার এল প্রাতে পৌঁছেছেন। সঙ্গে তাঁর স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জো আর তিন ছেলেও আছে। একই সঙ্গে ছিলেন মেসির দীর্ঘদিনের সহযোগী ও আর্জেন্টাইন তারকার ‘ডান হাত’ বলে পরিচিত পেপে কস্তা। মেসি তাঁর পরিবারকে নিয়ে বিমানবন্দরের প্রধান ফটক দিয়ে না বেরিয়ে পেছন দিয়ে বের হন। কস্তাকে নাকি স্যুটকেসগুলো পাহারা দিতে দেখা গেছে।

মেসির হাতে একসঙ্গে তিন পুরস্কার

এদিকে শোনা যাচ্ছে, বার্সেলোনা মেসিকে দুই বছরের চুক্তিতে সই করার প্রস্তুতি নিচ্ছে। ২০২১ সালের আগস্টে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন মেসি। বার্সা সে সময় আর্থিক সংকটের কারণে মেসিকে ছেড়ে দিয়েছিল। বিদায়ী সংবাদ সম্মেলনে মেসি কাঁদতে কাঁদতে বার্সেলোনায় ফেরার কথা বলেছিলেন সে সময়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.