ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত রাঙামাটি

0
103
রাঙামাটিতে পর্যটন

ঈদের ছুটি টানা পাঁচ দিন। এই দীর্ঘ ছুটিতে পর্যটকদের বরণ করতে প্রস্তুত পর্যটন শহর রাঙামাটি। ইতোমধ্যে শহরের হোটেল-মোটেলের শতকরা ৫০ ভাগ কক্ষ বুকড হয়ে গেছে। দেশের পরিস্থিতি ও আবহাওয়া অনুকূলে থাকলে ঈদের ছুটিতে রাঙামাটিতে পর্যটকের ঢল নামবে।

পর্যটন ব্যবসায় সংশ্লিষ্টরা জানান, প্রতিবছর ঈদে রাঙামাটির অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে ছুটে আসেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভ্রমণ পিপাসুরা। রাঙামাটির পর্যটন স্পটগুলোতে পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে। এখন পর্যটকদের বরণ করে নেওয়ার পালা।

এবার বর্ষা মৌসুমে রাঙামাটির প্রকৃতি সেজেছে আপন রূপে। শুভলং ঝরনা ফিরে পেয়েছে প্রকৃত রূপ। পর্যটকরা রাঙামাটির সৌন্দর্য মনের মতো করে উপভোগ করতে পারবেন। এখানে আকর্ষণীয় স্পটের মধ্যে রয়েছে– ঝুলন্ত সেতু, শুভলং ঝরনা, রাজবন বিহার, জেলা প্রশাসনের বাংলো, কাপ্তাই হ্রদ, পলওয়েল পার্ক, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের সমাধি সৌধ, কাপ্তাই-আসামবস্তি সড়ক ইত্যাদি। তাছাড়া শহরের বাইরে রয়েছে বাঘাইছড়ির সাজেক ভ্যালি, কর্ণফুলী নদী, কাপ্তাই বিদ্যুৎকেন্দ্র, কর্ণফুলী পেপার মিলস ও কাপ্তাই জাতীয় উদ্যান।

সাজেকের হিলভিউ রিসোর্টের স্বত্বাধিকারী ইন্দ্র চাকমা জানান, পর্যটক টানতে সাজেকের হোটেল ও রিসোর্টগুলোতে শতকরা ১৫ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। ঈদের পরদিন থেকে পর্যটকের ব্যাপক সমাগম ঘটবে বলে তাঁর আশা।

ট্যুরিস্ট পুলিশের রাঙামাটি জোনের উপপরিদর্শক ওসমান গনি বলেন, পর্যটকদের জন্য থাকছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। স্পটগুলোতে থাকবে ট্যুরিস্ট পুলিশের সার্বক্ষণিক উপস্থিতি। বোটে ও গাড়িতে চষে বেড়াবে টহল পুলিশ। রাঙামাটি সরকারি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা বলেন, তাঁর মোটেলে ইতোমধ্যে শতকরা ৫০ ভাগ কক্ষ বুকড হয়ে গেছে। এবার ঈদের ছুটিতে রেকর্ড সংখ্যক পর্যটক রাঙামাটিতে আসবেন বলে প্রত্যাশা তাঁর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.