ব্র্যাক ও সাউথইস্টের ম্যাচে গোল ২০টি, হ্যাটট্রিক ৪টি

0
359
চলছে বল দখলের লড়াই।

সাবেক ফুটবলারদের সংগঠন সোনালী অতীত ক্লাবের উদ্যোগে কাল শুরু হয়েছে ফারাজ আন্তবিশ্ববিদ্যালয় গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতা। ২০১৬ সালে গুলশানের হোলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার নির্মম শিকার ফারাজ আইয়াজ হোসেনের স্মৃতির প্রতি উৎসর্গ করা হয়েছে বিশ্ববিদ্যালয়পড়ুয়াদের এ ফুটবল প্রতিযোগিতা। কাল শুরু হলেও এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন ২৪ সেপ্টেম্বর।

সাতসকালেই কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে উপস্থিত শ দুয়েক বিশ্ববিদ্যালয়পড়ুয়া তরুণ-তরুণী। ইউনাইটেড গ্রুপ ফারাজ আন্তবিশ্ববিদ্যালয় গোল্ডকাপে নিজেদের দলকে সমর্থন দিতে মাঠে হাজির হয়েছেন তাঁরা। হইহুল্লোড়ের মধ্যে দিনের প্রথম ম্যাচে সাউথ এশিয়া বিশ্ববিদ্যালয়কে ১১-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়। অন্য ম্যাচে বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের বিপক্ষে ৭-১ গোলের বড় জয় পেয়েছে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়।

সাবেক ফুটবলারদের সংগঠন সোনালী অতীত ক্লাবের উদ্যোগে কাল শুরু হয়েছে ফারাজ আন্তবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতার তৃতীয় আসর। ২০১৬ সালে গুলশানের হোলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার নির্মম শিকার ফারাজ আইয়াজ হোসেনের স্মৃতির প্রতি উৎসর্গ করা হয়েছে বিশ্ববিদ্যালয়পড়ুয়াদের এ প্রতিযোগিতা। টুর্নামেন্টের দ্বিতীয় দিনে আজ গোলের মেলা বসেছিল কমলাপুর স্টেডিয়ামে।

মাঠের জমজমাট লড়াইয়ে দুই দল।

৭০ মিনিটের (৩৫-৩৫) খেলায় দুই ম্যাচ মিলিয়ে মোট গোল হয়েছে ২০টি। হ্যাটট্রিক হয়েছে ৪টি। ব্র্যাকের ১১ গোলের ম্যাচে হ্যাটট্রিক হয়েছে দুইটি। তিনটি করে গোল করেছেন রায়ান ও জাওয়াত। একটি করে গোল এসেছে প্রাতিক, রাকিন, শশি, অনিত ও বখতিয়ারের পা থেকে। দিনের অন্য ম্যাচে সাউথইস্টের জার্সিতে হ্যাটট্রিক করেছেন সৈয়দ মোকবাছির আহমেদ ও আওরঙ্গজেব। জয়ী দলের অন্য গোলটি মোহাম্মদ তুহিনের। বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের হয়ে ব্যবধান কমিয়েছেন রাকিবুল হাসান।

ইউনাইটেড গ্রুপ ফারাজ আন্তবিশ্ববিদ্যালয় গোল্ডকাপ ফুটবলে এবার ২২টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করছে। মূল ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। তবে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়াম ও মোহাম্মদপুরের শারীরিক শিক্ষা কলেজেও অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার কিছু ম্যাচ। খেলা হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে, আটটি গ্রুপে ২২টি বিশ্ববিদ্যালয়কে ভাগ করে। প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপদের নিয়ে হবে নকআউট পর্ব। চ্যাম্পিয়ন দল পাবে ৩ লাখ টাকা, রানার্সআপ ২ লাখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে