ব্রাজিল পেরুকে হারাল ৪–০ গোলে

0
14
পেরুর বিপক্ষে জোড়া গোল করেছেন ব্রাজিলের রাফিনিয়া, এএফপি

আর্জেন্টিনার বড় জয়ের দিনে কম যায়নি ব্রাজিলও। ব্রাসিলিয়ায় বাংলাদেশ সময় আজ সকালে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে পেরুকে ৪-০ গোলে হারিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

জোড়া গোল করেছেন রাফিনিয়া। বার্সেলোনা উইঙ্গার দুটি গোলই করেছেন পেনাল্টি থেকে। রাফিনিয়ার জোড়া গোলের পর ব্রাজিলের তৃতীয় ও চতুর্থ গোলটি করেছেন আন্দ্রেয়াস পেরেইরা ও লুইজ হেনরিক।

এবারের বাছাইপর্বে ব্রাজিলের এটি পঞ্চম ও টানা দ্বিতীয় জয়। ১০ ম্যাচে  সমান ১৬ পয়েন্ট নিয়েও গোল পার্থক্যে উরুগুয়ের পেছনে থেকে ব্রাজিল আছে পয়েন্ট তালিকার চারে। সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে সবার ওপরে আর্জেন্টিনা। ১০ দলের দক্ষিণ আমেরিকান বাছাইপর্ব থেকে শীর্ষ ছয়টি দল সরাসরি খেলবে ২০২৬ বিশ্বকাপে। আন্ত-মহাদেশীয় প্লে-অফ খেলে সুযোগ পেতে পারে সপ্তম দলটিও।

ব্রাজিলকে চতুর্থ গোলটি এনে দেওয়ার পর লু্ইজ হেনরিক, এএফপি

বড় জয় পেলেও প্রথম গোলের জন্য ৩৮ মিনিট অপেক্ষা করতে হয় ব্রাজিলকে। পেরুর ডিফেন্ডার কার্লোস জামব্রানো পেনাল্টি বক্সে ব্রাজিলের একটি আক্রমণ ঠেকাতে গিয়ে হ্যান্ডবল করেন। ভিএআরের সঙ্গে লম্বা আলোচনার পর মনিটরে ফুটেজ দেখে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। বার্সেলোনা তারকা রাফিনিয়া দারুণ এক পেনাল্টি নিয়ে এগিয়ে দেন দলকে।

ব্রাজিল দ্বিতীয় গোলটি পায় ৫৪ মিনিটে। এবারও পেনাল্টি, এবার গোলদাতা রাফিনিয়া, এবারও পেরুর খলনায়ক সেই জামব্রানো। এবার অবশ্য হ্যান্ডবল নয়, রেফারি পেনাল্টির বাঁশি বাজিয়েছেন সাভিনিওকে ফাউল করায়।

দৃুর্দান্ত এই সিজার কিকেই গোল করেছেন আন্দ্রেয়াস পেরেইরা, রয়টার্স

প্রথম দুই গোল পেনাল্টি থেকে পেলেও ব্রাজিলের তৃতীয় গোলটি ছিল অসাধারণ। ব্রাজিলের চিরায়ত সৌন্দর্য ছিল আন্দ্রেয়াস পেরেইরার গোলে। ম্যাচের বয়স তখন ৭১ মিনিট, ডান পাশ থেকে ক্রস করেন লুইস হেনরিক। দুর্দান্ত এক সিজার-কিক ভলিতে গোল করেন পেরেইরা। ব্রাজিলের জার্সিতে নয় ম্যাচে ফুলহাম মিডফিল্ডারের এটি দ্বিতীয় গোল।

৩ মিনিট পরে হেনরিক নিজেই গোল করেন। পেনাল্টি বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দুর্দান্ত এক ভলিতে গোলটি করেন বোতোফোগোর উইঙ্গার। ব্রাজিলের জার্সিতে টানা দ্বিতীয় ম্যাচে গোল পেলেন ২৩ বছর বয়সী ফুটবলার।

নভেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল পরের দুটি ম্যাচ খেলবে ভেনেজুয়েলা ও উরুগুয়ের বিপক্ষে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.