ফ্রান্সে পাকিস্তানের সাবেক সেনাপ্রধান বাজওয়ার সঙ্গে এক ব্যক্তির দুর্ব্যবহার

0
182
জেনারেল বাজওয়া ২০২২ সালের নভেম্বরে পাকিস্তানের সেনাপ্রধান হিসেবে অবসরে যান

পাকিস্তানের সাবেক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া বিদেশভ্রমণে গিয়ে সস্ত্রীক হেনস্তার শিকার হয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, এক ব্যক্তি তাঁর সঙ্গে দুর্ব্যবহার করছেন। ধারণা করা হচ্ছে, উত্তেজিত ওই ব্যক্তি আফগান নাগরিক।

ভিডিওতে দেখা গেছে, বাজওয়া দম্পতি সিঁড়িতে বসে আছেন এবং মুঠোফোন ব্যবহার করছেন। হঠাৎ সেখানে অজ্ঞাতনামা এক ব্যক্তি হাজির হয়ে পাকিস্তানের সাবেক সেনাপ্রধানকে নিজ দেশের ভাষায় গালাগাল করতে শুরু করেন।

তবে উত্তেজিত ওই ব্যক্তির আক্রমণাত্মক আচরণ এবং কটূক্তির পরও পাকিস্তানের সাবেক সেনাপ্রধানকে শান্ত থাকতে দেখা গেছে। ভিডিওতে দেখা যায়, একপর্যায়ে বাজওয়া দম্পতি সেখান থেকে চলে যান।

দ্য নিউজ স্বাধীনভাবে এ তথ্যের সত্যতা যাচাই করতে পারেনি। কবে ও কোথায় ভিডিওটি রেকর্ড করা হয়েছে, তা জানা যায়নি। অবশ্য, সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যবহারকারীদের মধ্যে যাঁরা ওই ব্যক্তির আক্রমণাত্মক আচরণের নিন্দা জানিয়েছেন, তাঁরা বলছেন, ঘটনাটি ফ্রান্সে ঘটেছে।

ছয় বছর সেনাপ্রধান হিসেবে দায়িত্ব পালনের পর জেনারেল বাজওয়া ২০২২ সালের নভেম্বরে অবসরে যান।

২০১৬ সালে সেনাপ্রধান হিসেবে নিয়োগ পাওয়ার আগে বাজওয়া রাওয়ালপিন্ডিতে সেনা সদর দপ্তরে প্রশিক্ষণ ও মূল্যায়নবিষয়ক মহাপরিদর্শক হিসেবে নিযুক্ত ছিলেন।
এর আগে জেনারেল বাজওয়া এক্স কর্পসের (রাওয়ালপিন্ডি কর্পস) কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর সদর দপ্তরসহ গোটা প্রতিরক্ষা বিভাগ এক্স কর্পসের অধীন পরিচালিত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.