যুদ্ধের তহবিল সংগ্রহকারী রুশ কর্মকর্তার রহস্যজনক মৃত্যু

0
114
মেরিনা ইয়ানকিনাছবি: টুইটার

একটি ভবনের ১৬ তলায় মেরিনা ইয়ানকিনার ব্যক্তিগত জিনিসপত্র পাওয়া গেছে। সংবাদমাধ্যম ‘ম্যাশ অন মইকা’-এর প্রতিবেদনে বলা হয়, ইয়ানকিনা তাঁর সাবেক স্বামীকে ফোন করেছিলেন এবং তিনি কী করতে যাচ্ছেন, তা জানিয়েছিলেন।

‘ম্যাশ অন মইকা’-এর প্রতিবেদনে আরও বলা হয়, ইয়ানকিনা তাঁর সাবেক স্বামীকে বলেছিলেন তিনি তাঁর জিনিসপত্র কোথায় রেখেছেন। সাবেক স্বামীকে তিনি বলেছিলেন পুলিশকে ফোন দিতে। এর কয়েক মিনিট পরই তাঁর মৃতদেহ পাওয়া যায়।

ইয়ানকিনা কেন্দ্রীয় কর সেবা বিভাগে কাজ করেছেন। সেন্ট পিটার্সবার্গের প্রপার্টি রিলেশনস কমিটির উপচেয়ারম্যান হিসেবেও তিনি কাজ করেছেন। গত বছরের ২৪ ফেব্রুয়ারি থেকে চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জন্য রাশিয়ার পক্ষে তহবিল সংগ্রহ প্রচেষ্টায় কেন্দ্রভাগে ছিলেন তিনি।

রুশ জেনারেল ভ্লাদিমির মাকারভের মৃতদেহ উদ্ধারের কয়েক দিনের মাথায় ইয়ানকিনার মৃতদেহ উদ্ধার হলো। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সম্প্রতি মাকারভকে বরখাস্ত করেছিলেন। তিনি আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে।

এর আগে গত ২৬ ডিসেম্বর রাশিয়ার আইনপ্রণেতা পাভেল আন্তোনভ ভারতের একটি হোটেলের জানালা দিয়ে পড়ে মারা যান। ২৫ ডিসেম্বর হাসপাতালে মারা যান রাশিয়ান গ্রাউন্ড ফোর্সেসের সাবেক প্রধান আলেক্সি মাসলোভ। এর আগের দিন ২৪ ডিসেম্বর মারা যান আলেক্সান্দর বুজাকভ। তিনি এক দশক ধরে রাশিয়ার ‘অ্যাডমিরালটি শিপইয়ার্ড’-এর নেতৃত্ব দিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.