বেনাপোলে বিপুল বিদেশি মুদ্রাসহ নারী গ্রেপ্তার

0
159
বেনাপোলে বিদেশি মুদ্রাসহ গ্রেপ্তার হওয়া নারী সুরাইয়া বেগম। ছবি: সংগৃহীত

যশোরের বেনাপোলে ৪০ হাজার ৪০০ মার্কিন ডলার, ১৩ লাখ ভারতীয় রুপিসহ এক নারীকে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গতকাল শনিবার রাতে বেনাপোলের আমড়াখালী বিজিবি চেকপোস্টে দেশ ট্রাভেলসের যাত্রীবাহী একটি বাস থেকে ওই নারীকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া নারীর নাম সুরাইয়া বেগম (৫০)। তিনি ঢাকার উত্তরার তুরাগ এলাকার শাহ আলমের স্ত্রী।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা বলেন, সুরাইয়া একজন হুন্ডি ও সোনা পাচারকারী। তিনি নিয়মিত ভারত, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও সৌদি আরবে যাতায়াত করতেন। তিনি ভারতে প্রায় ১২ বার, মালয়েশিয়ায় সাত-আটবার, সিঙ্গাপুরে ছয়-সাতবার ও সৌদি আরবে দু-তিনবার যাতায়াত করেছেন। তিনি ভারতে সোনা পাচার করে পেমেন্ট নিয়ে গতকাল বেনাপোল স্থলবন্দর হয়ে বাংলাদেশে আসেন। এদিন রাতে তিনি বেনাপোল থেকে ঢাকাগামী দেশ ট্রাভেলসের যাত্রীবাহী একটি বাসে ওঠেন। রাত নয়টার দিকে বাসটি যশোর-বেনাপোল মহাসড়ক দিয়ে বেনাপোলের আমড়াখালী বিজিবি চেকপোস্টে পৌঁছায়। গোপন তথ্যের ভিত্তিতে চেকপোস্টে কর্মরত বিজিবির সদস্যরা বাসটি থামান। বাস থেকে সুরাইয়াকে নামিয়ে তাঁর ব্যাগ তল্লাশি করা হয়। তাঁর ব্যাগের ভেতর ৪০ হাজার ৪০০ মার্কিন ডলার ও ১৩ লাখ ভারতীয় রুপি পাওয়া যায়। উদ্ধার করা বিদেশি মুদ্রার মূল্য ৪৯ লাখ ৯৪ হাজার টাকার সমান।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, সুরাইয়ার বিরুদ্ধে বেনাপোল বন্দর থানায় মামলা করা হয়েছে। তাঁকে থানায় সোপর্দ করা হয়েছে। তাঁকে গ্রেপ্তার দেখিয়েছ পুলিশ। তাঁর কাছে থেকে উদ্ধার করা ডলার ও রুপি থানায় জমা দেওয়া হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে