হেটমায়ার ঝড় তুলে জেতালেন রাজস্থানকে

0
120
৫ ছক্কায় ২৬ বলে ৫৬ করে অপরাজিত ছিলেন হেটমায়ার, ছবি: বিসিসিআই

গত বছর আইপিএলের ফাইনালে গুজরাট টাইটানসের কাছে হেরেছিল রাজস্থান রয়্যালস। এরপর আজ দুই দলের প্রথম দেখায় বদলা নিল রাজস্থান। গুজরাটকে ৩ উইকেটে হারিয়েছে রাজস্থান। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে প্রথমে ব্যাটিং করে গুজরাটের করা ১৭৭ রান ৪ বল হাতে রেখেই পেরিয়েছে রাজস্থান রয়্যাল।

হেটমায়ার ঝড় তুলে জেতালেন রাজস্থানকে
হেটমায়ার ঝড় তুলে জেতালেন রাজস্থানকেছবি: বিসিসিআই

১৭৮ রানের লক্ষ্য ব্যাটিংয়ে নেমে শুরুতে বিপর্যয়ে পড়েছিল রাজস্থান রয়্যালস। জস বাটলার, যশস্বী জয়সোয়াল আর দেবদূত পাড়িক্কাল দ্রুত আউট হয়ে বিপদে ফেলেছিলেন রাজস্থানকে। তবে দলকে পথে ফেরান অধিনায়ক সঞ্জু স্যামসন। তিনি ৩২ বলে ৬০ রান করেন ৩টি বাউন্ডারি ও ৬ ছক্কায়। এরপরের গল্পটা পুরোপুরি ক্যারিবীয় ব্যাটসম্যান শিমরন হেটমায়ারের। তিনি ৫ ছক্কায় ম্যাচ গুজরাটের হাত থেকে বের করে নিয়ে আসেন। তাঁকে যোগ্য সঙ্গ দিয়েছেন ধ্রুব জুরেল ও রবিচন্দ্রন অশ্বিন। জুরেল ১০ বলে ১৮ এবং অশ্বিন ৩ বলে ১০ রান করেন।

রাজস্থানকে লড়াইয়ে রেখেছিলেন সন্জু স্যামসন
রাজস্থানকে লড়াইয়ে রেখেছিলেন সন্জু স্যামসনছবি: বিসিসিআই

মোহাম্মদ শামি ৪ ওভার বোলিং করে ২৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। রশিদ খান ৪ ওভারে ৪৬ রান দিয়ে নেন ২ উইকেট।

এর আগে, গুজরাট টাইটানস ব্যাটসম্যানদের সম্মিলিত চেষ্টায় ১৭৭-এ পৌঁছে। ইনিংসে কোনো ফিফটি নেই। তবে শীর্ষ ব্যাটসম্যানরা প্রায় সবাই কিছু না কিছু অবদান রেখেছেন।

মোহাম্মদ ৩ উইকেট নিয়েও জেতাতে পারেননি গুজরাটকে
মোহাম্মদ ৩ উইকেট নিয়েও জেতাতে পারেননি গুজরাটকেছবি: বিসিসিআই

প্রথম ওভারেই ঋদ্ধিমান সাহা বিদায় নেওয়ার পর ১৯ বলে ২০ রান করে আউট হন সাই সুদর্শন। এরপর শুবমান গিল করেন ৩৪ বলে ৪৫। তাঁর ইনিংস ছিল ৪টি বাউন্ডারি ও একটি ছক্কা। অধিনায়ক হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে আসে ১৯ বলে ২৮ (৩টি চার ও ১টি ছক্কা)। ডেভিড মিলারের ৩০ বলে ৪৬ রান দলটির সর্বোচ্চ। দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ৩টি বাউন্ডারি ও ২টি ছক্কা মেরেছেন। শেষ দিকে অভিনব মনোহর ১৩ বলে ৩ ছক্কায় ২৭ রান করে গুজরাটের ইনিংস নিয়ে যান লড়াই করার জায়গায়।

গুজরাটের সর্বোচ্চ রান ডেভিড মিলারের
গুজরাটের সর্বোচ্চ রান ডেভিড মিলারেরছবি: বিসিসিআই

রাজস্থানের সেরা বোলার সন্দীপ শর্মা। তিনি ২৫ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। ট্রেন্ট বোল্ট একটু খরচে ছিলেন, কিন্তু একটি উইকেট নিয়েছেন। ৪ ওভারে ৩২ রান দিয়ে ১ উইকেট লেগ স্পিনার অ্যাডাম জাম্পার। রবিচন্দ্রন অশ্বিন ৪ ওভারে ৩৭ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.