বুয়েটে সন্ত্রাস রুখে দেওয়ার দাবিতে আজ শপথ

0
772
বুয়েটের দেয়াল প্রতিবাদী গ্রাফিতি।

বুয়েট ক্যাম্পাসে সন্ত্রাস ও সাম্প্রদায়িক শক্তিকে রুখে দেওয়ার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হতে আজ বুধবার গণশপথ কর্মসূচি পালন করবেন বুয়েটের ছাত্র ও শিক্ষকেরা। দুপুর সাড়ে ১২টায় বুয়েট মিলনায়তনে এই কর্মসূচি পালিত হবে।

শিক্ষার্থীরা জানান, তাদের এই কর্মসূচিটি বাইরে হওয়ার কথা থাকলেও বৈরী আবহাওয়ার আশঙ্কায় সেটি পরে মিলনায়তনে করার সিদ্ধান্ত হয়। এই কর্মসূচির মধ্য দিয়ে মাঠের কর্মসূচির আজ ইতি টানবেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

আবরার ফাহাদ হত্যা মামলার অভিযোগপত্রে যাদের নাম আসবে, তাদের সবাইকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে স্থায়ীভাবে বহিষ্কার না করা পর্যন্ত তারা কোনো ধরনের একাডেমিক কার্যক্রমে অংশ নেবেন না।

৬ অক্টোবর রাতে বুয়েটের তড়িৎ ও ইলেক্ট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন বুয়েট শাখা ছাত্রলীগের একদল নেতা-কর্মী। এরপর থেকে ১০ দফা দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। আন্দোলনের মুখে ইতিমধ্যে দাবি মেনে নেওয়ার ঘোষণা দিয়েছে বুয়েট প্রশাসন। এসব দাবি বাস্তবায়নের বিষয়ে নোটিশও প্রদান করা হয়েছে। এমন প্রেক্ষাপটেই শিক্ষার্থীরা মাঠের আন্দোলনে ইতি টানার সিদ্ধান্ত নিয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.