বিশ্ববিদ্যালয়ছাত্রীকে যৌন হয়রানি, ছয় মাসের কারাদণ্ড

0
525
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন হয়রানির দায়ে এক ব্যক্তিকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুল ইসলাম সরদার আজ বুধবার দুপুরে এই দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম নুর নবী (৫৫)। তিনি নোয়াখালী সদর উপজেলার অশ্বদিয়া ইউনিয়নের মাছিমপুর গ্রামের বাসিন্দা। পরে তাঁকে সুধারাম থানা-পুলিশের মাধ্যমে নোয়াখালী জেলা কারাগারে পাঠানো হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, নুর নবী প্রায়ই শহরের বিভিন্ন এলাকায় কলেজ-বিশ্ববিদ্যালয়গামী ছাত্রীদের নানাভাবে যৌন হয়রানি করেন। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করার পর কর্তৃপক্ষ সুধারাম থানা-পুলিশকে বিষয়টি জানায়। বুধবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুল ইসলাম সরদার অভিযান চালিয়ে শহরের মাইজদী কোর্ট এলাকা থেকে তাঁকে আটক করেন। পরে তাঁকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

জানতে চাইলে ইউএনও আরিফুল ইসলাম সরদার বলেন, ‘কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের দেখে অশ্লীল কথাবার্তা বলাসহ নানা ধরনের অশালীন অঙ্গভঙ্গি করতেন তিনি। আমি নিজেও তাঁকে এ কাজ করতে দেখেছি। অভিযোগ পাওয়ার পর তাই তাৎক্ষণিকভাবে তাঁকে আটক করে আইনি পদক্ষেপ নেওয়া হয়েছে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে