বিশ্বকাপ জয়ের মতো অনুভূতি: স্টোকস

0
303

অ্যাশেজের তৃতীয় টেস্ট ইংল্যান্ডের হাতের মুঠো থেকে বেরিয়ে গিয়েছিল। কিন্তু বিশ্বকাপ ফাইনালে বেন স্টোকস যেমন একপ্রান্তে ধরে ছিলেন। এ ম্যাচেও তেমনি ধরে ছিলেন। শেষ পর্যন্ত ১৩৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে দলকে জিতিয়ে ফেরেন তিন। তার ওই ইনিংস টেস্টের সেরা ইনিংসের একটি বলে মনে করছেন অনেকে।

ঐতিহাসিক জয়ের পর স্টোকস বলেন, ক্রিকেট মাঠে আমার জীবনের সেরা দুটি মুহূর্তের একটি এই টেস্ট জয়। সত্যি বলতে, ঠিক বিশ্বকাপ জয়ের মতো অনুভূতি হয়েছে! অবিশ্বাস্য! এ ঘটনা আমি কোনো দিন ভুলতে পারব না। এমনটা আর কখনও ঘটবে কি-না তা আমি নিশ্চিত নই।

তিনি বলেন, আসল কথা হলো, শেষের আগে শেষ বলতে নেই। লিচ উইকেটে আসার পর আমি পরিষ্কার বুঝে যাই, যা করার আমাকেই করতে হবে। আমি কেবল মনে মনে বলছিলাম ‘পাঁচ ও এক’। আমি পাঁচ বল খেলব, তুমি (লিচ) কেবল এক বল টিকে থাকো। তবে লিচের ওপর ভরসা ছিল। সে নাইটওয়াচম্যান হিসেবে আগেও ভালো করেছে। এ ছাড়া তার ৯২ রানের ইনিংস আছে।

এই টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ড মাত্র ৬৭ রানে গুটিয়ে যায়। গত ১৩২ বছরে এক ইনিংসে এত কম রান করে টেস্ট জিততে পারেনি কোনো দল। তবে হারে অস্ট্রেলিয়ারও দায় আছে। স্টোকসের সামনে অসহায় হয়ে পড়ে তারা। বল করতে পারেনি পরিকল্পনা নিয়ে। দারুণ এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্ট শেষে ২-১ ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.