বিশ্বকাপে ভারত-অস্ট্রেলিয়ার গ্রুপে বাংলাদেশ

0
207
বাংলাদেশ নারী ক্রিকেট দল ছবি: আইসিসি

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ২০২০ টি-২০ বিশ্বকাপ বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। শনিবার বাছাইপর্বের ফাইনালে থাইল্যান্ডকে ৭০ রানের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। তার আগে বাছাইপর্বের সেমিফাইনালে আয়ারল্যান্ডকে হারায় মেয়েরা। ফাইনাল নিশ্চিত হতেই টি-২০ বিশ্বকাপও নিশ্চিত হয় মেয়েদের।

শনিবারের ফাইনাল ম্যাচের পরই মেয়েদের ২০২০ টি-২০ বিশ্বকাপের সূচি চূড়ান্ত করা হয়েছে। সেখানে কঠিন গ্রুপে পড়েছে বাংলাদেশের মেয়েরা। প্রতিপক্ষ হিসেবে পেয়েছে টি-২০ বিশ্বকাপের সর্বশেষ আসরের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে। সঙ্গে ভারত-নিউজিল্যান্ডের মতো পরাশক্তিও আছে। বিশ্বকাপে অংশ নেওয়া দশ দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে।

বাংলাদেশ আছে ‘এ’ গ্রুপে। এই গ্রুপে ভারত, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ছাড়াও আছে শ্রীলংকা। অন্যদিকে ‘বি’ গ্রুপে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ,, দক্ষিণ আফ্রিকার সঙ্গে আছে পাকিস্তান ও বাছাইপর্ব থেকে আসা থাইল্যান্ড নারী দল। আগামী বছরের ২৭ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ অভিযান শুরু হবে। আগামী ২০২০ আসরের ছেলে ও মেয়েদের টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে