বিমান বন্দরে হামলার পরিকল্পনা ছিল নাশকতাকারীদের: বিমান বাহিনী প্রধান

0
29
বিমান বাহিনী প্রধান হাসান মাহমুদ খাঁন। ছবি: সংগৃহীত
কোটা আন্দোলনকে কেন্দ্র করে গুজব রটিয়ে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার ও যশোর বিমানবন্দরে হামলা করতে চেয়েছিল নাশকতাকারীরা। তবে বিমানবাহিনীর শক্ত অবস্থানে তা ভেস্তে গেছে বলে জানিয়েছেন বিমান বাহিনী প্রধান হাসান মাহমুদ খাঁন। এমনকি, আগামীতেও কোনো শঙ্কা তৈরি হলে তা প্রতিহতের ঘোষণা দিয়েছেন তিনি।

রোববার (২৮ জুলাই) সকালে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে গিয়ে নিরাপত্তায় নিয়োজিত সবার সঙ্গে এসব কথা তুলে ধরেন তিনি।

বিমান বাহিনী প্রধান বলেন, আন্দোলন কেন্দ্র করে রাজধানী ঢাকায় যখন দুস্কৃতিকারীদের তাণ্ডবলীলা চলছিল, আগুন দেয়া হচ্ছিল সরকারি বিভিন্ন স্থাপনায় তখন গুজব রটিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরেও নাশকতার টার্গেট করেছিল তারা। কিন্তু বিমান বাহিনীর দৃঢ় অবস্থানে সেই পরিকল্পনা ভেস্তে যায়। শুধু ঢাকা নয়, চট্টগ্রামসহ অন্যান্য বিমানবন্দরেও হামলা হওয়ার শংকা ছিল।
 
এসময় তিনি বলেন, সংঘাত এবং কারফিউর মধ্যে দেশের বিমান চলাচলে কোনো বিঘ্ন হয়নি। সচল ছিল অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের বিমান চলাচল। তবে বিঘ্ন ঘটাতে চেয়েছিল নাশকতাকারীরা। শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের প্রতি টার্গেট ছিল তাদের।  
 
হাসান মাহমুদ খাঁন বলেন, নাশকতা প্রতিরোধে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার ও যশোর বিমানবন্দরের নিরাপত্তায় সার্বক্ষণিক মোতায়েন রয়েছে বিমানবাহিনীর একাধিক বিশেষ টিম। 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.