বিমান আকাশপ্রদীপ থেকে প্রায় ৯ কেজি সোনা জব্দ

0
295
বাংলাদেশ বিমানের ফ্লাইট আকাশপ্রদীপ থেকে জব্দ হওয়া পৌনে নয় কেজি সোনার বার। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ১৩ নভেম্বর। ছবি: সংগৃহীত

বাংলাদেশ বিমানের ফ্লাইট আকাশপ্রদীপ (বিজি ০২২৮) থেকে ৭৬টি সোনার বার জব্দ করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। বুধবার বিকেল থেকে পাঁচ ঘণ্টা তল্লাশির পর ওই চালান জব্দ করতে সক্ষম হয় তারা।

এপিবিএনের পক্ষ থেকে বলা হয়েছে, জব্দ হওয়া এসব সোনার বারের ওজন আট কেজি ৮০০ গ্রাম। আবুধাবি থেকে সিলেট হয়ে ঢাকায় বুধবার বেলা সাড়ে তিনটায় বিমানটি অবতরণ করে। যাত্রী আসনের নিচের পাইপের মধ্যে অভিনব কায়দায় এসব বার লুকানো ছিল।

বিমান বন্দর এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, যাত্রী নামানোর পর বিমানটি হ্যাঙ্গারে তোলা হয়। পরিষ্কার-পরিচ্ছন্ন করার পর বিকেল চারটার পর থেকে রাত নয়টা পর্যন্ত বিমানটিতে তল্লাশি চালায় ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন। একপর্যায়ে ছয়টি আসনের নিচে অভিনব কায়দায় আলাদা আলাদা মোড়কে এসব বার পাওয়া যায়। তিনি জানান, বিমানটিতে ৪১৯টি আসন রয়েছে।

আলমগীর হোসেন বলেন, চারটি আসনের নিচে ১২ টি করে ৪৮টি ও বাকি দুটি আসনের নিচে ১৪ করে ২৮ টি বার পাওয়া যায়। এর সঙ্গে জড়িত কাউকে এখনো আটক করা সম্ভব হয়নি। গোপন সংবাদে তারা এই চালানের খবর জানতে পেরেছিল। তিনি আরও জানান, বুধবার রাতেই বিমানটি উড্ডয়নের কথা ছিল।

ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার সাজ্জাদ হোসেন বলেন,এ বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে