ভারতীয় অভিনেত্রী ও বিজেপি নেত্রী `জয়া প্রদা’র ছয় মাসের জেল

0
123
জয়া প্রদা, ইনস্টাগ্রাম

দক্ষিণ ভারতীয় অভিনেত্রী ও রাজনীতিবিদ জয়া প্রদাকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন চেন্নাইয়ের একটি আদালত। একই সঙ্গে তাঁকে পাঁচ হাজার রুপি জরিমানাও করা হয়েছে। অভিনেত্রীর বিরুদ্ধে তাঁর কর্মচারীদের পাওনা পরিশোধ না করার অভিযোগ ছিল। অভিযোগ প্রমাণিত হওয়ায় তাঁকে এই দণ্ড দিয়েছেন আদালত।
ভারতীয় গণমাধ্যম পিংকভিলার খবরে বলা হয়েছে, জয়া প্রদা ও তাঁর দুই ব্যবসায়িক সঙ্গী রাম কুমার ও রাজা বাবু মিলে চেন্নাইতে একটি সিনেমা হল দিয়েছিলেন। সেই প্রেক্ষাগৃহের কর্মচারীরা বেতন না পেয়ে তাঁদের বিরুদ্ধে অভিযোগ করেন। এটি অবশ্য অনেক আগের ঘটনা, ওই প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে গেছে তা-ও ১০ বছর আগে।

জয়া প্রদা
জয়া প্রদা, ইনস্টাগ্রাম

অভিযোগকারীরা ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, পাওনা চেয়ে বারবার তাগাদা দিলেও জয়া প্রদা বা তাঁর অন্য ব্যবসায়িক সঙ্গীরা কর্ণপাত করেননি। বাধ্য হয়েই তাঁরা আদালতে শরণাপন্ন হয়েছিলেন।

জয়া প্রদা
জয়া প্রদা, ইনস্টাগ্রাম

গত শতকের সত্তর, আশি ও নব্বইয়ের দশকে তেলেগু ও হিন্দি সিনেমার অন্যতম আলোচিত মুখ জয়া প্রদা। ‘শ্রী শ্রী মুবা’, ‘সারগাম’, ‘সিন্দুর’, ‘মা’, ‘আখেরি রাস্তা’, ‘আজ কা অর্জুন’ ইত্যাদি তাঁর জনপ্রিয় সিনেমা। অমিতাভ বচ্চন, এনটি রমা রাওয়ের মতো তারকাদের সঙ্গে অভিনয় করেছেন তিনি। তেলেগু, হিন্দি ছাড়াও তামিল, কন্নড়, মালয়ালম, বাংলা ও মারাঠি সিনেমায় অভিনয় করেন তিনি।

 তিনি ভারতীয় জনতা পার্টির সঙ্গে যুক্ত
তিনি ভারতীয় জনতা পার্টির সঙ্গে যুক্ত, ইনস্টাগ্রাম

তবে তিনি যখন অভিনয় ক্যারিয়ারের শীর্ষে ছিলেন, তখনই রাজনীতিতে নাম লেখান। এখন তিনি ভারতীয় জনতা পার্টির সঙ্গে যুক্ত। ২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত ভারতের উত্তর প্রদেশের রামপুর থেকে তিনি সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.