বিপিএলকে ৮০ লাখ টাকা পরিশোধ সিলেটের

0
506
আগামী বিপিএলেও সিলেট থাকছে।

কদিন আগেও শোনা যাচ্ছিল সিলেট সিক্সার্স নাও অংশ নিতে পারে এই বিপিএলে। মালিক বদল হতে পারে সিলেট সিক্সার্সের। নতুন করে চুক্তি করার আগে বিপিএল গভর্নিং কাউন্সিল একে একে বসেছে প্রতিটি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে। সেটিরই ধারাবাহিকতায় আজ সিলেটের সঙ্গে বসেছিল গভর্নিং কাউন্সিল। এ বৈঠক শেষে সিলেট ফ্র্যাঞ্চাইজির কর্তাদের কথায় পরিষ্কার, তাঁরা থাকছেন আগামী বিপিএলেও।

সিলেটকে নিয়ে সংশয়টা আসলে আর্থিক সমস্যার কারণে। বিপিএলে অংশগ্রহণ করতে যে ফি দিতে হয় প্রতিটি ফ্র্যাঞ্চাইজির; সেটির ৭০ শতাংশ, প্রায় ৮০ লাখ টাকা পরিশোধ করতে পারেনি সিলেট। বকেয়া টাকা শোধ না করলে এ বিপিএলে অংশ নেওয়া তাদের অনিশ্চিতই ছিল। বিপিএল গভর্নিং কাউন্সিলের সঙ্গে সিলেট ফ্র্যাঞ্চাইজির আর্থিক সমস্যার সমাধান করতে আজ বিসিবি কার্যালয়ে এসেছিলেন সাবেক অর্থমন্ত্রী ও সিলেটের প্রধান পৃষ্ঠপোষক আবুল মাল আবদুল মুহিত।

আলোচনা শেষে সিলেটের প্রধান নির্বাহী ইয়াসির ওবায়েদ দাবি করেছেন, বকেয়া নিয়ে যে সমস্যা তৈরি হয়েছিল সেটির সমাধান হয়েছে, ‘এসব নিয়ে আলোচনা হয়েছে। এটির (বকেয়া) সমাধান হয়েছে। বিসিবি ডেকেছিল আগামী চার বছরে টুর্নামেন্ট এগিয়ে নিতে আমাদের মতামত জানতে। আমরা সেটি জানিয়েছি।’

আজ বিসিবিতে এসেছিলেন সাবেক অর্থমন্ত্রী ও সিলেটের প্রধান পৃষ্ঠপোষক আবুল মাল আবদুল মুহিত। ছবি বিসিবির সৌজন্যে

 

টুর্নামেন্ট আরও আকর্ষণীয় ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করতে সিলেট আরও ভালো উইকেটের দাবি জানিয়েছে। তা-ই নয়,তাদের আরেকটি দাবি—টুর্নামেন্ট কখন শুরু হবে, এটি যেন অনেক আগ থেকেই বলে দেওয়া হয়। ইয়াসির ওবায়েদ বললেন, ‘আমরা বলেছি, কখন টুর্নামেন্ট হবে সেটি যেন আগ থেকেই জানানো হয়। এখন তো এফটিপি প্রায় সবারই জানা। টুর্নামেন্টে অনেক সময় বিদেশি খেলোয়াড় পেতে সমস্যা হয়। আগ থেকে টুর্নামেন্টের তারিখ জানলে বুঝতে পারব কোন খেলোয়াড় আসতে পারবে, কোন খেলোয়াড় পারবে না।’

বিপিএলের সপ্তম থেকে দশম পর্ব কেমন হতে পারে, সেটি জানতে ধাপে ধাপে ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে বৈঠক করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। গত টুর্নামেন্টে অংশ নেওয়া ছয়টি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে গভর্নিং কাউন্সিল আলোচনা করেছে। এবার নিয়মকানুন চূড়ান্ত করার পালা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.