বিপর্যস্ত কুড়িগ্রামের জনজীবন, সর্বনিম্ন তাপমাত্রা ৯.৮ ডিগ্রি

0
165
আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা

কুড়িগ্রামে শীত জেঁকে বসেছে। বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। বয়ে যাচ্ছে শৈত্য প্রবাহ। সেই সাথে কনকনে হিমেল হাওয়ায় জবুথুবু হয়ে পড়েছে দৈনন্দিন জীবনযাত্রা। কুয়াশার আস্তরণে ঢাকা পড়ে আছে চারদিক। দিনভর সূর্যের দেখা মিলছে না।

বৃহস্পতিবার সকালে জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন রাজারহাট কৃষি ও সিনপটিক আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার।

এদিকে শীতবস্ত্রের অভাবে খড়কুটোতে আগুন জ্বালিয়ে তারই উত্তাপে শীত নিবারণের চেষ্টা করছেন অতিদরিদ্র মানুষরা। শ্রমজীবী মানুষরা ঠিকমত কাজ করতে পারছেন না। সরকারি বরাদ্দের শীতবস্ত্র এদের অধিকাংশের ভাগ্যে এখনও জোটেনি। পাশাপাশি কুয়াশার কারণে গবাদিপশুগুলোকে চারণ ভূমিতে নেওয়া যাচ্ছে না।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. খায়রুল আনাম জানান, জেলায় প্রথম দফায় ১৬ হাজার ৫১৪ এবং দ্বিতীয় দফায় ৩৪ হাজার ৯৬০টি মোট ৫১ হাজার ৪৭৪টি কম্বল বরাদ্দ পাওয়া গেছে। এগুলো ভাগ করে ৯ উপজেলায় পাঠানো হয়েছে এবং মাঠ পর্যায়ে বিতরণ অব্যাহত আছে। এছাড়া অতিদরিদ্র মানুষরা শীতে যাতে কষ্ট না পান এজন্য স্থানীয়ভাবে শীতবস্ত্র কিনতে ১০ লাখ টাকা বরাদ্দ চাওয়া হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে