বিনা ভাড়ায় রোগী পরিবহনকারী আট অটোরিকশা চালক পেলেন সম্মাননা

0
266
চট্টগ্রামের আনোয়ারায় সম্মাননা পেলেন বিনা ভাড়ায় রোগী আনা-নেওয়া করা আট অটোরিকশা চালক। উপজেলা পরিষদ মিলনায়তন, আনোয়ারা, চট্টগ্রাম, ১৩ মার্চ।

চট্টগ্রামের আনোয়ারার বিনা ভাড়ায় রোগী পরিবহনকারী সেই আট অটোরিকশা চালক সম্মাননা পেলেন। আজ শুক্রবার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে আনোয়ারা ব্লাড ডোনেট গ্রুপের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাঁদের সম্মাননা দেওয়া হয়।

গতকাল ১২ মার্চ প্রথম আলোয় ‘বিনা ভাড়ায় রোগী নিয়ে যান তাঁরা’ বিনা ভাড়ায় রোগী নিয়ে যান যে চালকেরা শিরোনামে সংবাদ প্রকাশিত হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রশংসিত হন তাঁরা। ওই আট অটোরিকশা চালক হলেন, দীলিপ দাশ, মারুফুল ইসলাম, মোহাম্মদ আবদুল আলিম, রিপন কান্তি নাথ, মোহাম্মদ নাজিম, গোবিন্দ সেন, রূপন সেন ও মোহাম্মদ হুমায়ুন কবির।

আনোয়ারা ব্লাড ডোনেট গ্রুপের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন দক্ষিণ বন্দর উচ্চবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযোদ্ধা লিয়াকত আলী চৌধুরী। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রদীপ চক্রবর্তী। প্রধান বক্তা ছিলেন আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী।

অনুষ্ঠানে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ী ও ব্লাড ডোনেট গ্রুপের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য সম্মাননা দেওয়া হয়।

সম্মাননা পেয়ে অটোরিকশা চালক দীলিপ দাশ বলেন, ‘এমন সম্মান পাব আশা করিনি। দায়িত্ব আরও বেড়ে গেল আমাদের’। তিনি আরও বলেন, পত্রিকায় খবর প্রকাশের পর এলাকার লোকজন খুব প্রশংসা করছেন।

দিলীপ উপজেলার হাইলধর ইউনিয়নের খাসখামা গ্রাম ও আশপাশের এলাকা থেকে সপ্তাহে এক দিন রোগীদের হাসপাতালে দিয়ে যান বিনা ভাড়ায়। ২০১৪ সালের ২৬ মার্চ থেকে দিলীপ এভাবে বিনা ভাড়ায় রোগী আনা-নেওয়ার কাজটা শুরু করেন। বর্তমানে তাঁর দেখাদেখি আনোয়ারার বিভিন্ন গ্রামের আরও সাতজন অটোরিকশাচালক বিনা ভাড়ায় রোগী আনা নেওয়া শুরু করেছেন। এই আটজনের সবার গাড়ির সামনে পেছনে লাগানো আছে রঙিন ব্যানার। সেখানে চালকের ছবি, মুঠোফোন নম্বর ও কোনো জায়গা থেকে রোগী বহন করা হয় এসব লেখা আছে। সবার ব্যানারে চালকের পাশাপাশি দিলীপ দাশের ছবিও রেখেছেন তাঁরা। কারণ দিলীপই তাঁদের নৈতিকতার শিক্ষক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে