বিধানসভার এনসিপি দলনেতার পদ থেকে অজিত পাওয়ারকে অপসারণ

0
150
মহারাষ্ট্র বিধানসভার এনসিপি দলনেতার পদ থেকে অজিত পাওয়ারকে অপসারণ

মহারাষ্ট্র বিধানসভার এনসিপি দলনেতার পদ থেকে অজিত পাওয়ারকে অপসারণ করা হয়েছে বলে জানা গেছে।

সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, দেবেন্দ্র ফড়নবিশের সঙ্গে হাত মিলিয়ে সরকার গড়ার জন্যই তাকে অপসারণ করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

শনিবার মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন অজিত পাওয়ার। মুখ্যমন্ত্রী হিসেবে তার আগে শপথ নেন দেবেন্দ্র ফড়নবিশ।

জানা গেছে, সকালে রাজভবনে শপথগ্রহণের আগে অজিত পাওয়ার সমস্ত এনসিপি বিধায়কদের সমর্থন সম্বলিত একটি চিঠি রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির কাছে হস্তান্তর করেছিলেন। তবে উপ মুখ্যমন্ত্রী হিসেবে অজিত পাওয়ার শপথ নেওয়ার পরেই বিজেপিকে তার সমর্থনের বিষয়টিকে ব্যক্তিগত সিদ্ধান্ত বলে উল্লেখ করেন এনসিপি প্রধান শরদ পাওয়ার।

ওই ঘটনার পরেই শরদ পাওয়ার টুইট করেন, মহারাষ্ট্র সরকার গঠনে বিজেপিকে সমর্থন করার সিদ্ধান্ত অজিত পাওয়ারের ব্যক্তিগত সিদ্ধান্ত এবং ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) নয়। আমরা জানাচ্ছি যে, আমরা তার এই সিদ্ধান্তকে সমর্থন করিনি বা সমর্থন করি না।

এর আগে অজিত পাওয়ার শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট গঠনের প্রচেষ্টার সক্রিয় অংশীদার ছিলেন এবং গত কয়েকদিন ধরে চলা বেশিরভাগ বৈঠকেই যোগ দিয়েছিলেন তিনি।

মহারাষ্ট্রে বিজেপির সরকার গড়ার বিষয়ে এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেন শরদ পাওয়ার। তিনি বলেন, তার দলের সব বিধায়কই শিবসেনা নেতৃত্বাধীন সরকারকেই সমর্থন করেন।

এনসিপি প্রধান বলেন, এনসিপির কোনো প্রকৃত সদস্য বিজেপির সঙ্গে হাত মেলাবে না। তার দলের ১০-১১ জন বিধায়ক অজিত পাওয়ারের পক্ষে রয়েছেন বলেও জানান তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে