বিচ্ছেদের ঘোষণায় টুইটারে যা লিখলেন বিল ও মেলিন্ডা গেটস

0
53
বিল ও মেলিন্ডা গেটস

বিয়ের সাতাশ বছর পর বিল ও মেলিন্ডা গেটস বিবাহ বিচ্ছেদের ঘোষণা দিয়েছেন। সোমবার রাতে এক যৌথ টুইট বার্তায় তারা এ বিচ্ছেদের ঘোষণা দেন।

বিচ্ছেদের ঘোষণায় তারা বলেছেন, আমরা এটা আর বিশ্বাস করতে পারছি না যে, আমাদের জীবনের পরের ধাপে দম্পতি হিসেবে আমরা একসঙ্গে থাকতে পারব।

টু্ইটার বার্তায় বিল ও মেলিন্ডা বলেন, গত ২৭ বছরে আমরা অসাধারণ তিনটি সন্তান পেয়েছি। এমন একটা ফাউন্ডেশন গড়ে তুলেছি, যে ফাউন্ডেশন বিশ্বজুড়ে মানুষকে স্বাস্থ্যকর ও সক্ষম করে গড়ে তুলতে কাজ করছে। আমরা যে বিশ্বাস থেকে ওই ফাউন্ডেশনের যাত্রা শুরু করেছি, সেটা থাকবে। এই ফাউন্ডেশনের কাজ একসঙ্গে চালিয়ে যাব।

মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটসের সঙ্গে মেলিন্ডার পরিচয় হয় মাইক্রোসফটেই।

১৯৮৭ সালে মেলিন্ডা মাইক্রোসফটে যোগ দিয়েছিলেন প্রডাক্ট ম্যানেজার হিসেবে। ওই বছর তারা নিউইয়র্কে একটি বিজনেস ডিনারে মিলিত হয়েছিলেন।

পরিচয়ের সাত বছর পর ১৯৯৪ সালে তারা বিয়ে করেন। এই দম্পতির ঘরে তিন সন্তান রয়েছে।

২০০০ সালে তারা একসাথে বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। তখন থেকে এখন পর্যন্ত বিশ্বের স্বাস্থ্যখাতে এবং দারিদ্র্য দূর করতে এই ফাউন্ডেশন প্রায় ৫৪ বিলিয়ন ডলার খরচ করেছে।

সাম্প্রতিক সময়ে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তিদের মধ্যে এটি দ্বিতীয় বিবাহ বিচ্ছেদের ঘটনা। এর আগে আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস রেকর্ড পরিমাণ অর্থ ব্যয় করে ম্যাকেনজির সঙ্গে বিবাহ বিচ্ছেদ করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে