বিচারপতি শামসুদ্দিন চৌধুরীকে র‍্যাবের হেলিকপ্টারে করে সিলেট থেকে ঢাকায়

0
20
বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক।
অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে (৭৪) সিলেট থেকে ঢাকায় পাঠানো হয়েছে। আজ মঙ্গলবার বিকেল চারটার দিকে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে তাঁকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নেওয়া হয়। পরে সেখান থেকে র‍্যাবের হেলিকপ্টারে করে ঢাকায় নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার মো. সাখাওয়াত হোসেন।
 
মঙ্গলবার সকালে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ এইচ এম শামসুদ্দিন চৌধুরীর বিরুদ্ধে ভারতে অবৈধভাবে প্রবেশচেষ্টার অভিযোগে করা মামলায় জামিন মঞ্জুর করেন। জামিন পাওয়ার পর সকালেই তাঁকে সিলেট কেন্দ্রীয় কারাগারে হস্তান্তর করা হয়।
 
সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার মো. সাখাওয়াত হোসেন বলেন, এ এইচ এম শামসুদ্দিন চৌধুরীর বিরুদ্ধে ঢাকায় একাধিক মামলা রয়েছে। সেসব মামলায় বুধবার তাঁকে হাজির করার কথা রয়েছে। সে জন্য মঙ্গলবার বিকেল চারটার দিকে তাঁকে ঢাকার কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে স্থানান্তরের জন্য নিয়ম অনুযায়ী পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
 
সিলেট জেলা পুলিশের এক কর্মকর্তা বলেন, অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক সিলেটের মামলায় জামিন পেয়েছেন। তাঁর বিরুদ্ধে ঢাকায় একাধিক মামলা থাকায় পুলিশি নিরাপত্তায় ঢাকায় পাঠানো হয়েছে। সড়কপথে নিরাপত্তার বিষয়টি চিন্তা করে তাঁকে হেলিকপ্টারে করে পাঠানো হয়েছে।
 
ওই কর্মকর্তা বলেন, অবসরপ্রাপ্ত বিচারপতিকে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে নিরাপত্তা দিয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নেওয়া হয়। পরে সেখান থেকে বিকেল সাড়ে চারটা থেকে পৌনে পাঁচটার মধ্যে র‍্যাবের হেলিকপ্টারে করে ঢাকায় নেওয়া হয়। তাঁকে প্রথমে ঢাকার পুরোনো বিমানবন্দরে এবং সেখান থেকে নিরাপত্তা দিয়ে কেরানীগঞ্জের কারাগারে প্রেরণ করার কথা রয়েছে।
 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.